টাইমলাইনবিনোদন

স্বামী অন‍্য মহিলাকে নিয়ে পাগল, মনের দুঃখে পরকীয়া করেছিলেন মুমতাজও

বাংলাহান্ট ডেস্ক: বহুদিন পর সংবাদ শিরোনামে বর্ষীয়ান অভিনেত্রী মুমতাজ (Mumtaz)। দিন কয়েক আগে শাম্মি কাপুরের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন তিনি। কাপুর পরিবারের গোঁড়ামির জন‍্যই নাকি সুপারস্টারের বিয়ের প্রস্তাব প্রত‍্যাখ‍্যান করেছিলেন তিনি। এবার নিজের বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে খোলামেলা কথা বললেন মুমতাজ।

শাম্মিকে ফিরিয়ে দিলেও পরবর্তীকালে ব‍্যবসায়ী ময়ূর মাধবানীকে বিয়ে করেন অভিনেত্রী। কিন্তু তাঁর বৈবাহিক জীবনেও এসেছিল একাধিক প্রেম। প্রথমে স্বামী ময়ূর এক বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছিলেন। তারপর তিনি নিজেও এক সম্পর্কে জড়িয়ে পড়েন।


সম্প্রতি সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে মুমতাজ বলেন, “পুরুষদের জন‍্য পেছনে আরেকটা প্রেমিকা রাখা খুব সাধারণ ব‍্যাপার। আমার স্বামীর ছিল না, শুধুমাত্র একটা ছাড়া। আমি ওঁকে সম্মান করি, কারণ উনি নিজেই কথাটা আমার কাছে স্বীকার করেছিলেন। উনি আমাকে বলেছিলেন যে আমেরিকায় একজন মেয়েকে তিনি ভালবেসে ফেলেছেন।”

কিন্তু বিবাহ বহির্ভূত প্রেমের জন‍্য নিজের স্ত্রীকে ফেলে দেননি ময়ূর। তিনি বলেছিলেন যে মুমতাজ তাঁর স্ত্রী। আর তিনি মুমতাজকেই চিরজীবন ভালবেসে যাবেন। কিন্তু মুমতাজ খুব জেদী ছিলেন। সমস‍্যাটা ছিল ওখানেই। যদিও এখন সেই অধ‍্যায়টা ভুলে গিয়েছেন সকলেই। স্বামী ময়ূর তাঁকে রানীর মতো রেখেছিলেন বলে জানান মুমতাজ।

কিন্তু তিনি নিজেও স্বামীর থেকে কম কিছু ছিলেন না। মুমতাজ জানান, ব‍্যক্তিগত জীবনে ওই সমস‍্যাটার পর খুব একলা হয়ে গিয়েছিলেন তিনি। ভারতে চলে আসেন অভিনেত্রী। তখনি তাঁর জীবনে এসেছিল প্রেম। মুমতাজের কথায়, “যখন তোমার জীবন কাঁটায় পরিপূর্ণ, তখন যদি কেউ গোলাপ নিয়ে আসে তাহলে পা টলে যায়ই। যদিও ওটা তেমন সিরিয়াস কিছু ছিল না। সাময়িক একটা পর্যায় ছিল যেটা খুব তাড়াতাড়িই মিটে যায়।”

এর আগে মুমতাজ বলেছিলেন, শাম্মি কাপুর বাস্তবেই তাঁকে খুব ভালবাসতেন। কিন্তু কাপুর পরিবার সে সময়ে ছিল খুব গোঁড়া প্রকৃতির। বাড়ির বৌরা অভিনয় করবে সেটা মানতে পারতেন না পুরুষরা। আর মুমতাজ তখন মাত্র বছর ১৭ র তরুণী। এত তাড়াতাড়ি ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়া সম্ভব ছিল না তাঁর। উপরন্তু নিজের পরিবারের দায়িত্বও ছিল তাঁর কাঁধে। তাই তিনি ‘না’ বলেছিলেন।

Related Articles

Back to top button