বড় খবর! এবার বিপুল টাকা ভাড়া দিয়ে Tesla-র জন্য ভারতে অফিস খুলছেন মাস্ক, প্রতিমাসে হবে এত খরচ

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে বিশ্বের শ্ৰেষ্ঠ ধনকুবের ইলন মাস্কের (Elon Musk) বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা Tesla ইতিমধ্যেই ভারতে আসার জন্য পা বাড়িয়েছে। তবে, এবার একটি বড় খবর সামনে এসেছে। জানা গিয়েছে, এবার কোম্পানিটি ভারতে তার অফিস খুলতে চলেছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রের পুণেতে কোম্পানিটি পঞ্চশীল বিজনেস পার্কে এই অফিসটি ৫ বছরের জন্য লিজ নিয়েছে। ইতিমধ্যেই, রিয়েল এস্টেট ডেটা অ্যানালিটিক্স কোম্পানি CRE Matrix এই তথ্য জানিয়েছে। টেসলার ভারতীয় ইউনিট টেসলা ইন্ডিয়া মোটর অ্যান্ড এনার্জি প্রাইভেট লিমিটেড পঞ্চশীল বিজনেস পার্কের বি উইংয়ের প্রথম তলায় ৫,৮৫০ বর্গফুট জায়গা ভাড়া নিয়েছে।

   

মূলত, টেসলার আধিকারিকদের একটি প্রতিনিধিদল ভারতে তাঁদের বৈদ্যুতিক গাড়ি বিক্রির ক্ষেত্রে বাণিজ্য ও শিল্পমন্ত্রীর সাথে আলোচনা করার পরে কোম্পানির তরফে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। উল্লেখ্য যে, টেসলা ইন্ডিয়া এই অফিসের জন্য প্রতি মাসে ভাড়া হিসাবে ১১.৬৫ লক্ষ টাকা দেবে। পাশাপাশি, প্রতি বছর ভাড়া বাড়বে ৫ শতাংশ।

কোম্পানি ইতিমধ্যেই সিকিউরিটি ডিপোজিট হিসেবে ৩৫.৯৫ লক্ষ টাকা জমা দিয়েছে। এই চুক্তিতে ৫ টি গাড়ি এবং ১০ টি বাইকের জন্য পার্কিং স্পেস অন্তর্ভুক্ত রয়েছে। ভাড়া পরিশোধ শুরু হবে আগামী ১ অক্টোবর ২০২৩ থেকে। বর্তমানে পঞ্চশীল পার্কে নির্মাণ কাজ চলছে। এই এলাকাটি পুণে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩ কিলোমিটার দূরে রয়েছে।

টেসলার পরিকল্পনা: জানিয়ে রাখি যে,বিশ্বের বৃহত্তম বৈদ্যুতিক গাড়ি কোম্পানি টেসলা দীর্ঘদিন ধরে ভারতে প্রবেশের চেষ্টা করছে। ২০১৯ সালে টেসলা বেঙ্গালুরুতে তাদের ভারতীয় সহায়ক সংস্থা রেজিস্টার্ড করেছিল এবং দেশে বৈদ্যুতিক যান ও ইভি ব্যাটারি তৈরির জন্য একটি কারখানা স্থাপনের পরিকল্পনাও করে।

Musk is opening an office in India for Tesla with a huge rent

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত জুন মাসে মার্কিন সফরের সময় টেসলার সিইও ইলন মাস্কের সাথে সাক্ষাৎ করেন। মাস্ক প্রধানমন্ত্রীর কাছে ভারতে একটি বৈদ্যুতিক যানবাহন উৎপাদন ইউনিট স্থাপনে আগ্রহ দেখিয়েছিলেন। টেসলাকে ভারতে নিয়ে আসার প্রসঙ্গে মাস্ক জানান, “আমি বিশ্বাস করি টেসলা ভারতে আসবে। প্রধানমন্ত্রী মোদী আমাদের ভারতে বিনিয়োগ করতে অনুপ্রাণিত করছেন, যা আমরা করতে চাই।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর