৯ বছরে নেননি একটিও ছুটি! কাজ পাগল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই RTI রিপোর্ট চমকে দেবে

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এ দেশ তো বটেই পাশাপাশি তাকে নিয়ে কৌতূহল গোটা বিশ্ব জুড়ে। নিজের কাজ, অক্লান্ত পরিশ্রম দিয়ে জায়গা করে নিয়েছেন ছোট থেকে বড় সকলের মধ্যে। নমো যে কাজ পাগল সে কথা আর নতুন করে বলার কিছু নেই। তবে তিনি কতটা কাজ পাগল এবার সেই তথ্য সামনে এল। যা শুনলে অবাক হবেন আপনিও।

২০১৪ সালে প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন মোদী। তারপর থেকে কানাঘুষো শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নাকি একদিনের জন্যও ছুটি নেননি। এবার সেই জল্পনাই সত্যি হল। তথ্য জানার অধিকার (Right to Information) তথা আরটিআইয়ে দাখিল হওয়া প্রশ্নের ভিত্তিতে চমকে যাওয়ার মতো উত্তর দিয়েছে প্রধানমন্ত্রীর দফতর (PMO)।

   

প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে ২০১৪ সাল থেকে এখনও পর্যন্ত এক দিনও ছুটি নেননি নরেন্দ্র মোদী। আর এই তথ্য সামনে আসার পরই শোরগোল গোটা দেশে। প্রসঙ্গত পুণের এক সমাজকর্মী দুটি আরটিআই করে জানতে চেয়েছিলেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রীর পদে বসার পর থেকে কতদিন কাজ করেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: ঘূর্ণাবর্তের হুঙ্কার! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় টানা বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি, ফের ভাসবে কলকাতা?

আর দ্বিতীয়ত অফিসে উপস্থিত থাকা দিনগুলিতে এতদিন পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠিক কী কী করেছেন। এই দুই প্রশ্নেরই উত্তর দিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। এক দিনও ছুটি না নেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী পদে বসার পর থেকে দেশ ও বিদেশ মিলিয়ে ৩ হাজারের বেশি অনুষ্ঠানে তিনি অংশ নিয়েছেন বলেও RTI রিপোর্ট মারফত জানা গিয়েছে।

modi namaskar daaw

আরও পড়ুন: স্কুল ইউনিফর্ম প্রকল্পেও দুর্নীতি! টাকার অঙ্ক শুনে ‘থ’ বিচারপতি, DM-কে তদন্তের নির্দেশ আদালতের

প্রধানমন্ত্রীর অফিসের ওয়েবসাইটে এই সম্পর্কিত সমস্ত ধরনের তথ্যও পাওয়া যাবে বলেও আরটিআইয়ের উত্তরে উল্লেখ রয়েছে। অর্থাৎ দীর্ঘ এই ৯ বছরে একদিনও ছুটি নেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর