টাইমলাইনখেলাক্রিকেট

“T-20 নয়, শুধুমাত্র ২০২৩ সালের ODI বিশ্বকাপেই খেলানো উচিত শামিকে” বিস্ফোরক মন্তব্য নেহেরার!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এখন চলতে থাকা ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের অংশ নেন মহম্মদ শামি। যশপ্রীত বুমরা, বিরাট কোহলি, রোহিত শর্মার মতো অভিজ্ঞ তারকাদের পাশাপাশি তাকেও এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। আইপিএলে খুবই ভালো ফর্মে ছিলেন শামি। নতুন দল গুজরাট টাইটান্সের হয়ে হার্দিক পান্ডিয়ার অধীনে আইপিএল জিতেছে তারকা পেসার। তিনি মোট ২০ টি উইকেট নিয়েছিলেন আইপিএলে। খুব শীঘ্রই তাকে আসন্ন ইংল্যান্ড সিরিজে মাঠে নামতে দেখা যাবে ফের।

কিন্তু এহেন পারফরম্যান্স করার পরও টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো জায়গা নিশ্চিত নয় শামির। এমনটাই মনে করেন গুজরাট টাইটান্সের কোচ এবং প্রাক্তন ভারতীয় প্রেসার আশীষ নেহেরা। আশিস নেহেরা এটা অবশ্যই মানেন যে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন শামীম কিন্তু তার মতে স্বামীর ১২ জুলাই থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলা ওয়ান ডে সিরিজের প্রতি বেশি গুরুত্ব দেওয়া উচিত।

নেহেরা বলেছেন, “যদি আমাকে জিজ্ঞাসা করেন তাহলে শামি আমার টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনার অংশ হবেন না। কিন্তু তিনি আগামী বছর ২০২৩ একদিনের ক্রিকেট বিশ্বকাপে ভারতের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আমরা এই বছর খুব বেশি একদিনের ম্যাচ খেলব না। তাই শামিকে অবশ্যই ইংল্যান্ডে আয়োজিত হতে চলা তিন ম্যাচের একদিনের সিরিজটায় খেলানো উচিত।”

অনেকেই মনে করছেন যে নেহেরা চান না যে শামি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকুক। তবে স্বামী একান্তই যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না থাকে তাহলেও ভারতের চিন্তার খুব একটা কিছু নেই। যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, শার্দুল ঠাকুর সহ একাধিক অপশন রয়েছে ভারতের হাতে ফাস্ট বোলিংয়ের ক্ষেত্রে। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের মহম্মদ শামি বিশেষ কিছু করে দেখাতে পারেননি। সম্ভবত এই কারণেই তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চাইছেন না নেহেরা।

Related Articles

Back to top button