ভেঙে গেল রোহিত ও যুবরাজের রেকর্ড! T20-তে দ্রুততম শতরান ও হাফসেঞ্চুরি নেপালের এই ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ প্রায় দুই দশক ধরে চলে আসছে টি-টোয়েন্টি ক্রিকেটের ধারা। এই ফরম্যাটে দুটি বড় রেকর্ড ছিল ভারতীয়দের নামের পাশে। প্রথমত এই ফরম্যাটের সবচেয়ে দ্রুত শতরানের রেকর্ডটি দক্ষিণ আফ্রিকান তারকা ডেভিড মিলারের সাথে ভাগ করে এতদিন নিয়েছিলেন রোহিত শর্মা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৫ বলে শতরান করার কীর্তি গড়েছিলেন দুজনেই।

এছাড়া টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ডটি ছিল যুবরাজ সিং-এর নামে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে এক ওভারে মারা তার ছয় ছক্কার গল্প কে-ই বা ভুলতে পারবে। সেই বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধেই ১২ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেছিলেন তিনি। কিন্তু সেই রেকর্ড আজ ভেঙ্গে গেল।

   

কারা এই রেকর্ড ভেঙেছে তা শুনলে আপনি কিছুটা চমকে যাবেন। রোহিত শর্মার রেকর্ডটি ভেঙেছেন নেপালের ব্যাটার কুশল মাল্লা। মঙ্গোলিয়ার বিরুদ্ধে এশিয়ান গেমসের ম্যাচে তিনি মাত্র ৩৪ বলে নিজের শতরান সম্পূর্ণ করেন। ৫০ বলে ৮ টি চার এবং ১২ টি ছক্কা সহ ১৩৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

k malla

তারই সতীর্থ দীপেন্দ্র সিং ঐরি টি-টোয়েন্টি ফরম্যাটে যুবরাজ সিংয়ের অসম্ভব রেকর্ডটি ভেঙে দিয়েছেন। আজ পর্যন্ত কোন ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে বা টি-টোয়েন্টি লিগেও এমনটা দেখা যায়নি যা আজ এশিয়ান গেমসে গড়ে দেখিয়েছেন এই তারকা। মাত্র ১০ বলে ৮ টি ছক্কা সহ ৫২ রান করেছেন তিনি। অর্ধশতরান সম্পূর্ণ করেছিলেন ৯ বলে

dipendra

আরও পড়ুন: রোহিত শর্মা, বিরাট কোহলিকে ইতিহাস গড়া থেকে আটকে দিল BCCI! নেওয়া হলো এই বড় সিদ্ধান্ত

তারা দুজন ছাড়াও অধিনায়ক রোহিত পৌদেলের ৬১ রানের ইনিংসে ভর করে বিশ্বরেকর্ড গড়ে ২০ ওভারের ক্রিকেটে সর্বোচ্চ স্কোর গড়েছে নেপাল। ৩ উইকেট খুঁইয়ে ৩১৪ রান তুলেছিল তারা। এতদিন এই রেকর্ডটি ছিল আফগানিস্তানের নামে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০১৯ সালে ২৭৮ রানের স্কোর করেছিল তারা। এরপর মঙ্গোলিয়াকে মাত্র ৪১ রানে অলআউট করে দিয়ে ২৭৩ রানের ব্যবধানে জয় পেয়েছে নেপাল। এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যবধানের জয়ের রেকর্ডটি ছিল চেক রিপাবলিকের নামে। তুরস্ককে ২৫৭ রানের ব্যবধানে জয় পেয়েছিল তারা। কিন্তু এদিন এশিয়ান গেমসে যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছেন নেপালের ক্রিকেটাররা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর