fbpx
টাইমলাইনটেক নিউজ

এ বছরই ফাইভ-জি ফোন আনতে চলেছে নোকিয়া, ঘোষণা এইচএমডি গ্লোবাল এর

বাংলাহান্ট ডেস্কঃঃ ভারতের বাজারে নোকিয়া একসময় ছিল সবথেকে ট্রাস্টেড মোবাইল নির্মাতা। সেই সময় ফিচার ফোনের জগতে নোকিয়া ছিল পৃথিবীর শ্রেষ্ঠতম ফোন গুলির নির্মাতা। পরবর্তীকালে ফিনল্যান্ডের এই কোম্পানিটি বিক্রি হয়ে যায় মাইক্রোসফট এর কাছে। মাইক্রোসফট এর লুমিয়া সিরিজ বা উইন্ডোজ অপারেটিং সিস্টেম কোনটাই বাজারে ছাপ ফেলতে পারেনি। যে কারণে ধীরে ধীরে ভারতের বাজার থেকে হারিয়ে যায় নোকিয়া আর সেই জায়গা দখল করে নেয় ভিভো অপো রিয়েল মি স্যামসাং এর মতন নির্মাতারা।

পরবর্তীকালে নোকিয়ার কর্মচারীরা মাইক্রোসফট এর কাছ থেকে কোম্পানি কিনে নেয়। তারপর ধীরে ধীরে নোকিয়া আবার ভারতের মার্কেটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অতিসম্প্রতি বিভিন্ন ৪জি মডেল নিয়ে এসে নোকিয়া অন্যান্য ফোন নির্মাতাদের যথেষ্ট টক্কর দিচ্ছে। এবার তারা ঘোষণা করেছে শীঘ্রই নিয়ে আসতে চলেছে ৫-জি ফোন.।

এইচএমডি গ্লোবাল সূত্রে জানা যাচ্ছে যে এ বছরই স্ন্যাপড্রাগন 765 বছরের উপরে তারা ফাইভ-জি ফোন আনবে একই সাথে এই ফোনে থাকবে Zesis ক্যামেরা প্রযুক্তি। এই ক্যামেরা প্রযুক্তিটি এর আগেও বেশ কয়েকটি নোকিয়ার ফোনে ব্যবহৃত হয়েছে।একই সাথে নোকিয়া ফাইভ জি ফোন থাকতেও পারে পিওর ডিসপ্লে যেখানে এইচডিআর১০ ভিডিও সাপোর্ট করবে। করা যাবে ফোর কে ভিডিও রেকর্ডিং ও।

নোকিয়া জানিয়েছে যে এই ফোনটি হবে ভারতের বাজারে সবচেয়ে সস্তা 5g ফোন। নোকিয়ার যারা ভালবাসেন তারা  নকিয়ায়  আধুনিকরণের সাথে সাথে  আগের মত  ভালো বিল্ড কোয়ালিটি ও দেখতে চান এখন দেখার ফাইভ জি ফোন  তৈরি করে নোকিয়া আবার নিজের আগের অবস্থায় ফিরতে পারে কিনা?

Back to top button
Close