বন্দে-অমৃত ভারত তো হল! নিত্যপ্রয়োজনীয় লোকাল ট্রেন কবে? কপাল খুলবে উত্তরবঙ্গের?

বাংলা হান্ট ডেস্ক : উত্তরবঙ্গ (North Bengal) বঞ্চনার প্রতিবাদে সরব বাংলা পক্ষ। উত্তরবঙ্গের সমস্ত জেলার মানুষদের সুবিধার্থে লোকাল ট্রেন (North Bengal Local Train) চালু করার দাবিতে শুরু হয়েছে আন্দোলন। সংগঠনের দাবি, বিগত পাঁচ বছর ধরে লোকাল ট্রেনের দাবিতে আওয়াজ তুলছে উত্তরবঙ্গের মানুষজন। তবে তাদের দাবিকে কানেই তোলেনি সরকার। এর জন্য বিজেপিকে কাঠগড়ায় তুলেছে সংগঠনটি‌।

   

বাংলা পক্ষের দাবি, NJP-র পূর্ব দিকে আলিপুরদুয়ার, কোচবিহার পর্যন্ত এবং দক্ষিণে বালুরঘাট, রায়গঞ্জ, মালদা পর্যন্ত রুটে লোকাল ট্রেন নেটওয়ার্ক গড়ে তুলতে হবে। তাদের এই দাবি পূর্ণ হলে উত্তরবঙ্গের আম জনতা লাভবান হবেন। ইতিমধ্যেই এই দাবিতে উত্তরবঙ্গের একাধিক এলাকায় পোস্টার দিয়েছে আন্দোলনকারীরা‌।

একই সাথে আওয়াজ তোলা হয়েছে বিজেপির বিরুদ্ধে। উত্তরবঙ্গের বেশিরভাগ সাংসদ বিজেপির পাশাপাশি কেন্দ্রেও বিজেপি ক্ষমতাসীন। তা সত্বেও কেন উত্তরবঙ্গের মানুষদের এই দাবি মানা হচ্ছেনা তাই নিয়ে প্রশ্ন তুলেছে আম জনতা। উল্লেখ্য, চলতি মাসের ১২ তারিখ NJP-পাটনা বন্দে ভারত উদ্বোধন করে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর হোলি উপলক্ষে একটি স্পেশাল ট্রেনেরও ঘোষণা করেছিল পূর্ব রেল।

আরও পড়ুন : ফাইনাল ম্যাচ ২৬ মে! IPL-র দ্বিতীয় পর্বের সূচি প্রকাশ করল BCCI, ঝটপট দেখুন তালিকা

ইতিমধ্যেই দুটি ট্রিপ সেরেও ফেলেছে সেই ট্রেন। এরপরের ট্রিপ হচ্ছে ২৯ এবং ৩০ মার্চ। আগামি ২৯ তারিখ এই স্পেশাল ট্রেন NJP থেকে আসানসোলের উদ্দেশ্যে রওনা দেবে এবং ৩০ তারিখ পুনরায় আসানসোল থেকে NJP ফিরে আসবে এই ট্রেন। যদিও এই একটা স্পেশাল ট্রেন নিয়ে মোটেও সন্তুষ্ট নয় উত্তরবঙ্গবাসী।

 

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর