খেলায় মন নেই, ভারতের বিরুদ্ধে নামার আগে পাকিস্তান ব্যস্ত হায়দ্রাবাদী বিরিয়ানি নিয়ে! ১০-এ কত দিলেন?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কাল থেকে ভারতের মাটিতে আরম্ভ হতে চলেছে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) লড়াই। অধীর আগ্রহে বিশ্বকাপের বিভিন্ন উত্তেজনাপূর্ণ মুহূর্ত গুলো উপভোগ করার জন্য তৈরি হয়ে বসে রয়েছেন ভক্তরা। সমস্ত প্রস্তুতি শেষ হয়ে গিয়েছে। ভারতীয় দল (Indian Cricket Team) ছাড়া বাকি প্রত্যেকটি দেশ ভারতের মাটিতে প্রস্তুতি ম্যাচ খেলে তারপর মূল টুর্নামেন্টের আনছে। কিন্তু তারপরও পাকিস্তান (Pakistan Cricket Team) সমর্থকদের চিন্তা কাটছে না।

এশিয়া কাপে শোচনীয় পারফরম্যান্স করেছিল বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান। নেপাল ও বাংলাদেশকে হারালেও ভারত এবং শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হেরে, সুপার ফোরে সবচেয়ে নিচে অবস্থান করে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। এরপর বিশ্বকাপের ঠিক আগে প্রায় প্রত্যেকটি দেশ অন্তত একটি দ্বিপাক্ষিক সিরিজ খেললেও পাকিস্তানকে সেই কাজ করতে দেখা যায়নি।

ভারতের মাটিতে নামার পর তারা হায়দ্রাবাদে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচটি ছিল গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে ৩৪৫ রান তুলেও জয় পায়নি তারা। নিউজিল্যান্ড হাতে ছয় ওভার রেখে সেই রান চেজ করে ফেলে। এর পরের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। পাকিস্তানের বোলিং কে ধ্বংস করে ৩৫৭ রান স্কোরবোর্ডে তুলেছিল অজিরা। রান তাড়া করতে নেমে ৩৪৭ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।

এই ব্যাপারগুলো নিয়ে পাকিস্তান ভক্তরা চিন্তায় থাকলেও পাকিস্তান ক্রিকেট দলকে বিন্দুমাত্র চিন্তায় দেখা যাচ্ছে না। তারা ভারতের মাটিতে রীতিমতো নিজেদের সময়টা উপভোগ করছে। ম্যাচ বা অনুশীলনের চেয়ে তাদের হায়দ্রাবাদী বিরিয়ানি খাওয়ার ব্যাপারেই বেশি উৎসাহী দেখাচ্ছে।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে বড় ক্ষতি হয়ে গেল ভারতীয় দলের! BCCI-এর পাশাপাশি চিন্তা বাড়লো রোহিতেরও

এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার শাদাব খান বলেছেন, “আমরা প্রতিদিনই হায়দ্রাবাদী বিরিয়ানি খাচ্ছি। দারুণ লেগেছে। সেইজন্যই হয়তো ফিল্ডিংয়ের সময় আমাদের নড়াচড়া ঠিকঠাক হচ্ছে না।” নাসিম শাহের জায়গায় বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়া পেসার হাসান আলী জানিয়েছেন খরচের বিরিয়ানি থেকেও তার এখন ভারতের হায়দ্রাবাদের বিরিয়ানি বেশি প্রিয় হয়ে গিয়েছে। দশের মধ্যে হায়দ্রাবাদি বিরিয়ানিকে ২০ নম্বর দিয়েছেন পাকিস্তানের তারকা ফাস্ট বোলার হ্যারিস রাউফ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর