গোমাংস দেবে না ভারত! বাধ্য হয়ে বিশ্বকাপের আগে ভারতের মাটিতে ডায়েট চার্ট বদল পাকিস্তানের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অনেক তর্কবিতর্ক, জল্পনা-কল্পনার পর অবশেষে কাল সন্ধ্যায় ভারতের মাটিতে পা রেখেছে বাবর আজমের (Babar Azam) নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। প্রাথমিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) জানিয়ে ছিল যে তারা ভারতের (India) মাটিতে বিশ্বকাপ (2023 ODI World Cup) খেলতে চায় না। তারা নিরপেক্ষ ভেন‍্যুতে এই টুর্নামেন্ট খেলবে। কিন্তু আইসিসি তাদের এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দেয় এবং ভারতে বিশ্বকাপ খেলতে আসার জন্য পাকিস্তান ক্রিকেট দলকে অনুমতি দিতে বাধ্য হয় সেই দেশের সরকার।

কাল সন্ধ্যায় বাবর আজমরা যখন হায়দরাবাদ এয়ারপোর্টে পা রাখেন তখন তাদেরকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল দেখার মতন। শাহীন আফ্রিদি, মহম্মদ রিজওয়ানদের নামে জয়ধ্বনি উঠতেও দেখা যায়। এমনকি তাদের সুরক্ষার জন্য যে পুলিশ আধিকারিকরা নিযুক্ত ছিলেন তারাও অত্যন্ত নম্রভাবে পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তা সুনিশ্চিত করে তাদের টিম বাসে পৌঁছে দেয়।

হোটেলে পৌঁছানোর পর পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদের এক এক জনের গলায় গেরুয়া, নীল, সবুজ, এক এক রকম শাল চাপিয়ে এবং সুগন্ধি ছিটিয়ে তাদের অভ্যর্থনা জানানো হয়। প্রাথমিকভাবে কিছুটা অসুস্থ থাকলেও ধীরে ধীরে সহজ হয়ে ওঠেন পাকিস্তানের ক্রিকেটার দল। এরপর নিজেদের হোটেলে চাবি সংগ্রহ করে তারা পৌঁছে যান নিজে নিজে ঘরে। হায়দরাবাদেই তারা তাদের প্রথম অনুশীলন ম্যাচটি খেলবে আগামীকাল গতবারের বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তার আগে ভারতে নামার পরেই ২৪ ঘন্টার মধ্যে পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছে পাকিস্তান।

এই ম্যাচে নামার আগে নিজেদের ডায়েট চার্টে কিছু বিশেষ খাওয়ারের ব্যবস্থা করতে হয়েছে পাকিস্তান ক্রিকেট দলকে। একটিও জনপ্রিয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ভারতের মাটিতে আয়োজিত এই বিশ্বকাপে অংশগ্রহণকারী সবকটি দলের জন্যই গরুর মাংস বরাদ্দ থাকছে না। তাই পাকিস্তান দলের ডায়েটেশিয়ান তাদের প্রতিদিনের খাওয়ার থেকে প্রোটিন সংগ্রহের জন্য মুরগি, মাটন এবং মাছের বিভিন্ন পদের উপর নির্ভর করবে। পিটিআই-এর দেওয়া তথ্য অনুযায়ী পাকিস্তানের ডায়েট চার্টে রয়েছে গ্রিলড ল্যাম্ব চপ, মাটন কারি, বাটার চিকেন এবং মাছ ভাজার মতো জনপ্রিয় আইটেম।

আরও পড়ুন: এমন হলে বিশ্বকাপ জয় কঠিন হয়ে যাবে! BCCI-কে সতর্ক করলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

পিটিআই আরও জানিয়েছে যে দলের ক্রিকেটারদের জন্য কার্বোহাইড্রেট জাতীয় খাওয়ার হিসাবে পাকিস্তান দল স্টেডিয়াম ক্যাটারারের কাছে গরম বাসমতি চালের ভাত, স্প্যাগেটি, নিরামিষ পোলাওয়ের ব্যবস্থা করার অনুরোধ করেছে। পাকিস্তান প্রায় দুই সপ্তাহ ধরে হায়দরাবাদে থাকবে। এর মধ্যে তাদের মনোরঞ্জনের জন্য বিখ্যাত হায়দ্রাবাদি বিরিয়ানির ব্যবস্থাও করা হতে পারে একসময়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর