পরম্পরা, প্রতিষ্ঠা, অনুশাসন! পাকিস্তান ফিল্ডিংয়ের চিত্র দেখে হাসির রোল উঠলো সোশ্যাল মিডিয়ায়

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ভারতের এশিয়া কাপের (2023 Asia Cup) গ্রূপ পর্বের ম্যাচটি শেষ করা যায়নি। বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতের ইনিংসের পরে আর দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা যায়নি। ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছিল। পাকিস্তান আগেই পৌঁছে গিয়েছিল সুপার ফোর পর্যায়ে। ভারতীয় দলও (Indian Cricket Team) নেপালের বিরুদ্ধে ম্যাচটি জিতে পৌঁছেছে দ্বিতীয় রাউন্ডে। এরপর সুপার ফোর পর্যায়ে পাকিস্তানি একটি ম্যাচ খেলেছে এবং সেই ম্যাচে তারা বাংলাদেশকে দাপট দেখিয়ে উড়িয়ে দিয়েছে। আজ দুই দল যখন আবার মুখোমুখি হয় কলম্বোর মাঠে তখন পুরনো কথা মাথায় রেখেই সম্ভবত বাবর টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

কিন্তু দুঃখের ব্যাপার যে ভারত বনাম পাকিস্তান সুপার ফোরের ম্যাচেও বৃষ্টি থাবা বসিয়েছেন। ২৪.১ ওভার অবধি প্রথম ইনিংস চলার পর ৪ ঘণ্টারও বেশি বৃষ্টিতে খেলা বন্ধ। তবে খুশির খবর হলো বৃষ্টি কিছুক্ষণের জন্য থেমেছে এবং প্রতিবেদনটি লেখার সময় আম্পায়াররা পিচ পর্যবেক্ষণ করছেন এবং খুব শীঘ্রই তারা জানাবেন যে কত ওভারের খেলা হবে বা আজ আদেও ম্যাচ শুরু করা যাবে কিনা।

এরই মধ্যে মাঠের মাঝে যতটুকু সময় খেলা হয়েছে তার মধ্যে গোটা বিশ্বকে হাসির খোরাক জুগিয়েছে। অতীতে একাধিকবার ফিল্ডিং করতে গিয়ে নানান হাস্যকর কাজ করে পাকিস্তানের ক্রিকেটাররা হাসির পাত্র হয়েছেন। এদিনও ঠিক এমনটাই হল। ম্যাচের ঠিক দ্বিতীয় ওভারেই থার্ডম্যানে শুভমান গিলের ক্যাচ ফেলেছিলেন শাহীন আফ্রিদি। অষ্টম ওভারে নাসিম শাহ-এর বলে তিনি খোঁচা দিয়েছিলেন কিন্তু বলটি স্লিপ ফিল্ডারদের মাঝখান দিয়ে বেরিয়ে যায় এবং দুই স্লিপ ফিল্ডার একে অপরের দিকে বোকার মত তাকিয়ে থাকেন। ছবিটি দেখে এখন সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছে। সমর্থকরা বলছেন যাই হয়ে যাক না কেন, পাকিস্তানের ফিল্ডিং সেই একই রকম থেকে যাবে যুগ যুগান্ত ধরে।

গোটা টুর্নামেন্টে পাকিস্তানের বোলাররা দুর্দান্ত বোলিং করছিলেন। কিন্তু আজ বৃষ্টি নামার আগে আজ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বোলারদের তেমন দাপট দেখা যায়নি। উল্টে দুই ভারতীয় ওপেনার শুভমান গিল এবং রোহিত শর্মা আজ দাপট দেখিয়ে ব্যাকফুটে ঠেলে দিয়েছে পাকিস্তানকে। ১৫ ওভার শেষে ভারতের স্কোর ছিল কোনও উইকেট না হারিয়ে ১১৫। টুর্নামেন্টে প্রথমবারের জন্য পাকিস্তানি বোলিংকে বেকায়দায় পড়তে দেখা গিয়েছে। শাহীন আফ্রিদিকে নিয়ে এদিন ছিনিমিনি খেললেন শুভমান গিল। নিজের ওডিআই কেরিয়ারে প্রথমবার আফ্রিদি প্রথম তিন ওভারে সাতটি বাউন্ডারি বিলিয়ে দিলেন আজ।

আরও পড়ুন: ৩০০ তম ODI খেলতে নেমে ৫০-এর ফিফটি! ইতিহাসে প্রথম ক্রিকেটার এই অবিশ্বাস্য কাজ করলেন রোহিত

আজ যদি ম্যাচ শুরু করা যায় তাহলে অনেকটা সত্যি ভাবে ভারতীয় দল। নয়তো তাদের পরপর তিনদিন ম্যাচ খেলতে হবে। ১০:৩৬ নাগাদ শেষ একবার ম্যাচ শুরু করার চেষ্টা করা হবে। সেক্ষেত্রে দুই দল ২০ ওভারের ম্যাচ খেলবে। পাকিস্তানের টার্গেট কিছুটা পরিবর্তিত হতে পারে দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার আগে। ক্রিজে ৮ রানে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি এবং ১৫ রানে অপরাজিত রয়েছেন লোকেশ রাহুল। তবে আপাতত যা পরিস্থিতি তাতে কালকে ম্যাচ হওয়ার সম্ভাবনা অত্যন্ত বেশি

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর