‘স্বপ্নের জন্য সংঘর্ষ’! সংসদে অনুপ্রবেশে অভিযুক্তদের সোশ্যাল মিডিয়া পোস্ট ভাইরাল

   

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার সংসদে অনুপ্রবেশকারী (Parliament Security Breach) অভিযুক্তরা উগ্র চিন্তাধারা দ্বারা প্রভাবিত! হামলার আগে করা তাঁদের সোশ্যাল মিডিয়া (Social Media) পোস্টগুলি থেকে এটিই ইঙ্গিত করে। সংসদে অনুপ্রবেশকারী অভিযুক্তদের একজন সাগর শর্মা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লিখেছিলেন যে ‘আপনি জিতুন বা হারুন, চেষ্টা করা দরকার। এখন দেখার বিষয় সফর কতটা সুন্দর হবে। আশা করি আবার দেখা হবে।’

হামলার কিছুক্ষণ আগে করা আরেকটি পোস্টে সাগর শর্মা লিখেছেন, ‘মনে রাখবেন পৃথিবীতে সুন্দর কিছু থাকলে তা স্বপ্ন। যা আমাদের দিনরাত মনে করিয়ে দেয় আমাদের কিসের জন্য বাঁচতে হবে। স্বপ্ন ছাড়া বেঁচে থাকা জীবনকে নষ্ট করা এবং স্বপ্নের জন্য লড়াই না করা আরও বেশি অপচয়।’ বলে দিই যে, বুধবার ২০০১ সালে সংসদে সন্ত্রাসী হামলার বার্ষিকীতে কিছু লোক সংসদের নিরাপত্তা লঙ্ঘন করে সংসদে অনুপ্রবেশ করেছিল।

parliament security breach 1702529122

অভিযুক্ত সাগর শর্মা এবং মনোরঞ্জন ডি পাবলিক গ্যালারি থেকে লোকসভায় প্রবেশ করেছিলেন। সেই সময় লোকসভায় জিরো আওয়ার চলছিল। এ সময় অভিযুক্তরা তাদের সঙ্গে আনা ক্যান থেকে গ্যাস ছেড়ে দেয়, যা সংসদে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পার্লামেন্ট হাউসের বাইরে অন্য দুই অভিযুক্ত অমল শিন্ডে ও নীলমও একই কাজ করেছিল। এসময় তারা দু’জনই স্বৈরাচার চলবে না বলে স্লোগান দেয়। ১০ নভেম্বর নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে নীলম সংসদে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণের দাবি করেছিলেন। নীলম প্রশ্ন তোলেন যে হরিয়ানার গ্রাম পঞ্চায়েতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ আছে, তবে সংসদ এবং বিধানসভায় কেন তা নেই?

জুন মাসে দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ চলাকালীন দিল্লি পুলিশ তাকে টেনে নিয়ে যাওয়ার একটি ছবিও নীলম সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। এই পোস্টের পাশাপাশি নীলম লিখেছেন, ‘যে অন্যায় করে তার চেয়ে অন্যায় সহ্য করে সে বেশি অপরাধী। শোষণের বিরুদ্ধে আওয়াজ তুলুন এবং যারা নারীকে শোষণ করছে তাদের বিরুদ্ধে লড়াই করুন।’ অভিযুক্তরা তাদের সোশ্যাল মিডিয়া পোস্টে মহান বিপ্লবী ভগত সিং, রাজগুরু এবং সুখদেবের ছবিও শেয়ার করেছে।

parliament security breach sagar sharma 1702529590

অন্য অভিযুক্ত মনোরঞ্জন কর্ণাটকের মহীশূরের বাসিন্দা, তিনি ইঞ্জিনিয়ারিং পড়েছেন এবং পুলিশের জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে যে, তিনি বিপ্লবী বই পড়ছিলেন এবং পুলিশ তার বাড়ি থেকে অপরাধ সম্পর্কিত বইও উদ্ধার করেছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর