টাইমলাইনপশ্চিমবঙ্গ

কবে খুলছে রাজ্যের স্কুল, দিনক্ষণ জানিয়ে বড় ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহের মধ্যে দীর্ঘ সময় স্কুল কলেজ বন্ধ থাকার পর অবশেষে খোলার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (partha chatterjee)। সবকিছু আগের মতন স্বাভাবিক হয়ে গেলেও, প্রায় বছরখানেক ধরে বন্ধ রয়েছে স্কুল কলেজ। আগামী ১২ ই ফেব্রুয়ারী নতুন করে স্কুল খুলতে পারে বলে জানালেন পার্থ চট্টোপাধ্যায়।

সেই মার্চ মাসে বন্ধ হওয়ার পর স্কুল কলেজে পঠন পাঠান বন্ধ রয়েছে। দ্বাদশ শ্রেণীর পরীক্ষাও সম্পূর্ণ করা যায়নি। পরবর্তীতে পূর্বের পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে উচ্চমাধ্যমিকের ফলাফল নির্ধারণ করা হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, চলতি বছরের জুন মাসে রয়েছে মাধ্যমিক উচ্চমাধ্যমিকের পরীক্ষা। সেই কারণেই প্রথমে নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য খোলা হচ্ছে স্কুল। হতে পারে স্পেশ্যাল ক্লাস।

এবিষয়ে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘আগামী ১২ ই ফেব্রুয়ারী অর্থাৎ শুক্রবার থেকে ধাপে ধাপে রাজ্যের স্কুলগুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য স্কুল খোলা হবে। তাদের অভিভাবকদের সম্মতিও নিতে হবে। করোনা আবহের মধ্যে যেহেতু স্কুল খুলছে, সেক্ষেত্রে সমস্তরকম সতর্কীকরণ মেনেই ক্লাস করতে হবে’।

স্কুল খোলার বিষয়টা জানা গেলেও, কলেজ খোলার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত জানা যায়নি। এবিষয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য, ‘বুধবার দুপুর ১২ টায় বিকাশ ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক রয়েছে। কলেজ খোলার বিষয়ে আলোচনা করা হবে’।

Back to top button