গলায় মান্না দের গান! নাকতলার পুজো থেকে নাম মুছতেই আবেগঘন পার্থ

বাংলাহান্ট ডেস্ক : আজ জামিনের শুনানির জন্য আদালতে পৌঁছান প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। (Partha Chatterjee)। আদালত থেকে বেরানোর সময় তার গলায় শোনা গেল মান্না দের গান। আদালত থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের ভিড় সরিয়ে গাড়িতে উঠতে যাচ্ছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

সেই ভিড়ের মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে উদ্দেশ্য করে একের পর এক প্রশ্ন ছুটে আসতে থাকে। সেই প্রশ্নের মধ্যে একটা প্রশ্ন ছিল, “নাকতলার পুজোয় তো আর আপনার নাম থাকল না পার্থদা!” একটা সময় ছিল যখন নাকতলার দুর্গাপুজো মানেই পার্থ চট্টোপাধ্যায়। খুঁটি পুজো থেকে শুরু করে ভাসান, সমগ্র পুজো জুড়ে থাকতেন পার্থ।

   

আরোও পড়ুন : ভারতের একমাত্র স্টেশন যেখান থেকে মেলে কাশ্মীর থেকে কন্যাকুমারী অবধি সব ট্রেন! নাম জানেন?

এবারের পুজোয় থাকতে না পেরে কিছুটা হলেও কি বিষন্নতা গ্রাস করেছে পার্থ চট্টোপাধ্যায়কে? পার্থ চট্টোপাধ্যায়ের ডাকে প্রতিবছর নাকতলার পুজো উদ্বোধন করতে আসতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিদিনই হাজির থাকতেন কোনও না কোনও তারকা। আজ আদালত চত্বরে সাংবাদিকদের প্রশ্ন শুনে কি পুরনো কথা মনে পড়ে গেল প্রাক্তন শিক্ষামন্ত্রীর?

আরোও পড়ুন : পদ্মা সেতুর উপর ট্রেন চালিয়ে নজির গড়ল বাংলাদেশ! ট্র্যাকে নেমেই কত সময় লাগল, দেখুন

এই প্রশ্নের জবাব অবশ্য সরাসরি দেননি পার্থ চট্টোপাধ্যায়। কারোর দিকে দৃষ্টিপাত না করে মান্না দের গানে উত্তর দিয়েছেন। শুধু তিনি বলেছেন, “হৃদয়ে লেখা নাম রয়ে যাবে।” প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের শুনানি ছিল শুক্রবার নিম্ন আদালতে। নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী গত প্রায় এক বছর ধরে রয়েছেন জেলে। গতবারের পুজোও তিনি কাটিয়েছেন প্রেসিডেন্সি জেলে।

1694175245 partha naktala

জামিনের জন্য ইতিমধ্যেই নিম্ন আদালতের পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায় আবেদন করেছেন হাই কোর্টেও। পূজোর দু সপ্তাহ আগে সেই শুনানি আছে। নাকতলার দুর্গাপুজোয় একটার সময় প্রধান উপদেষ্টা ছিলেন পার্থ। সেই জায়গায় এখন বসানো হয়েছে অরূপ বিশ্বাসকে। এই ব্যাপারে সাংবাদিকরা প্রশ্ন করলে পার্থর জবাব, ‘‘খুব ভাল সিদ্ধান্ত, অরূপ অনেক সুদক্ষ পূজা সংগঠক।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর