টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলার হিংসা নিয়ে রাজ্যপালকে ফোন প্রধানমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই চারিদিকে অশান্তির আগুন ছড়িয়েছে। আর এবার এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে পশ্চিমবঙ্গের রাজ্যপালকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার দোসরা মে নির্বাচনের ফল প্রকাশ হতেই যেই হিংসার খবর ছড়িয়ে পড়েছে তা নিয়েই রাজ্যপালের কাছে খোঁজ নেন তিনি।

এই প্রসঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় টুইট করে লিখেছেন, রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। আমিও প্রধানমন্ত্রীকে এই বিষয়ে অবগত করেছি। এখন যারা দায়িত্বে আছেন তাঁদের যথাযথ ব্যবস্থা নেওয়া দরকার।”

সোমবার কালীঘাটের বাড়িতে সাংবাদিক বৈঠক করে রাজ্যের তৃণমূল কর্মী-সমর্থকদের শান্ত থাকার নির্দেশ দিয়েছিলেন। যদিও এরপরেও চারিদিক থেকে লাগাতার হিংসার খবর সামনে আসছে। আরেকদিকে, পূর্ব বর্ধমানের কালনা বিধানসভা কেন্দ্রের ৫০ থেকে ৬০ ঘর বিজেপির সমর্থক পরিবার এলাকা ছেড়ে পলায়ন করে নদীয়া জেলার গয়েশপুরে গিয়ে আশ্রয় নিয়েছেন।

পাশপাশি, রাজ্যপাল জগদীপ ধনখড় মঙ্গলবার সকাল থেকে একাধিক টুইট করে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বর্তমানে রাজ্যে ঘটে যাওয়া পরিস্থিতি নিয়ে প্রশাসনকে কড়া এবং দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। তিনি রাজ্য পুলিশ আর পশ্চিমবঙ্গের পুলিশকে ট্যাগ করে লেখেন, ‘ বিদেশে বসবাসকারী ভারতীয়রাও প্রশ্ন তুলছে যে, বাংলাতেই কেন ভোট পরবর্তী হিংসা হবে? এভাবে কেন বারবার গণতন্ত্রকে হেনস্থা করা হবে?”

Back to top button