টাইমলাইনভারত

চীনের সাথে চলা উত্তেজনার মধ্যে আরেকটি বড় সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্কঃ চীনের (China) সাথে সীমান্ত নিয়ে বেড়ে চলা উত্তেজনার মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) চাইনিজ অ্যাপ Weibo থেকে নিজের অ্যাকাউন্ট সরিয়ে নেন। ২০১৫ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অ্যাপ জয়েন করেছিলেন। Weibo ও সেই ৫৯ টি অ্যাপের মধ্যে পড়ে, যেগুলোতে ভারত সরকার নিষেধাজ্ঞা জারি করেছে। এবার এই অ্যাপ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমস্ত ভিডিও ডিলিট করা হয়েছে।

প্রসঙ্গত, Weibo অ্যাপে ভিআইপি অ্যাকাউন্টের জন্য কিছু বিশেষ নিয়ম বানানো হয়েছে। শোনা যাচ্ছে যে, এই অ্যাপ থেকে অ্যাকাউন্ট ডিলিট করার জন্য অ্যাপের তরফ থেকে অনুমতি পেতে দেরি হচ্ছিল। এই অ্যাপে এখনো পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১১৫ টি ভিডিও পোস্ট করা হয়েছিল। দুই পক্ষের সহমতির পর সিদ্ধান্ত নেওয়া হয় যে সমস্ত ভিডিও ডিলিট করা হবে। তবে এখনো পর্যন্ত ১১৩ টি ভিডিওই ডিলিট করা হয়েছে।

যেই দুটি পোস্ট ডিলিট করা হয়নি, সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর চীনের রাষ্ট্রপতি শি জিনপিং এর ছবি ছিল। শোনা যাচ্ছে যে, Weibo তরফ থেকে নিজেদের রাষ্ট্রপতির ছবি ডিলিট করা সম্ভব না। আর সেই কারণে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট থেকে এই দুটি পোস্ট সরানো হয়নি। ওই অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী মোদীর ২ লক্ষ ৪৪ হাজার ফলোয়ার ছিল।

Back to top button