fbpx
কাজের খবরটাইমলাইন

গৃহবন্দী? ঘরে বসেই ফ্রিল্যান্সিং করে উপার্জনের জনপ্রিয় প্ল্যাটফর্ম

বাংলাহান্ট ডেস্কঃ করোনার ভাইরাসের কারণে পুরো দেশ এখন লকডাউন। সংস্থাগুলি তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছে। এই কারণেই এই সময়ে দেশে বেশিরভাগ কাজ বাড়ি থেকে করা হচ্ছে। পাশাপাশি অনেক সেক্টরেই কাজ বন্ধ। এবং অনেক মানুষের এই মুহুর্তে উপার্জনের কোনও উপায় নেই। এই পরিস্থিতিতে অনেকেই দুশ্চিন্তাগ্রস্ত। লকডাউন ও তার পরবর্তী সময়ে কিভাবে উপার্জন করবেন তার জন্য রইল কয়েকটি ফ্রিলান্স কাজের প্ল্যাটফর্মের   সন্ধান

1. FlexJobs
ফ্লেক্সজবস দূরবর্তী কাজ সন্ধান করার জন্য বৃহত্তম এবং সর্বাধিক জনপ্রিয় প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। সদস্যরা ক্যারিয়ারের ক্ষেত্রের দ্বারা বাড়ি বসে কাজের সন্ধান করতে পারব। ফ্লেক্সজবসের প্ল্যাটফর্মের অন্যতম সহায়ক বিষয় হ’ল এটি প্রতিটি কাজের জন্য একটি পোস্টের তারিখ দেখায়, পাশাপাশি সেই চাকরি পুরো সময়ের, খণ্ডকালীন বা ফ্রিল্যান্স কিনা সেটিও জানা যায়।

2. Remotive
রিমোটেভ একটি অনলাইন জব বোর্ড যা সফ্টওয়্যার বিকাশ, গ্রাহক পরিষেবা,এবং আরও অনেক সফটওয়্যার সংক্রান্ত কাজের খবর দেয়। রিমোটেভের জব বোর্ড অ্যাক্সেস করতে টাকা লাগে না এবং সমস্ত তালিকার একটি পোস্টের তারিখ দেখা যায় এবং আপনি যদি আবেদন করতে আগ্রহী হন তবে কোম্পানির অভ্যন্তরীণ জব পোস্টে যেতে পারবেন।

3. freeUp
গ্রাহক সেবা, সামাজিক মিডিয়া পরিচালনা, এসইও, ইমেল বিপণন, ডেটা এন্ট্রি এবং আরও অনেক কাজে ফ্রিল্যান্স করার জন্য ফ্রিআপ অন্যতম জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মে কাজ করার আগে প্রার্থীদের একটি পরীক্ষা প্রক্রিয়া এবং সাক্ষাত্কারের মধ্য দিয়ে যেতে হয়। এই ক্ষেত্রে রিজিউম, পোর্টফোলিও, ইন্টারনেট স্পিড পরীক্ষার ফলাফল এবং আপনার পরিষেবাদি সম্পর্কিত তথ্য জানাতে হয় সংস্থাটিকে।

Back to top button
Close
Close