fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘পিপিই কিট পরে গরম লাগে’, ডাক্তারদের জন্য পোর্টেবেল এসি লাগাতে উদ্যোগী মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাস বিষয়ে বাংলার (West bengal) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) সর্বদাই তৎপর রয়েছেন। কখনও করোনা রোগীদের সুবিধার দিক নিয়ে আলোচনা করছেন, তো আবার কখনও করোনা যোদ্ধারা যাতে ঠিকঠাক ভাবে চিকিৎসায় ব্রতী থাকতে পারেন তাঁর ব্যবস্থা করছেন।

ডাক্তারদের দাবী
পিপিই কিট বর্তমানে ডাক্তারদের খুবই প্রয়োজনীয় একটি করোনা অস্ত্র। নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে চিকিৎসকরা আবেদন জানালেন, কর্মরত অবস্থায় দিনে আট ঘণ্টা টানা পিপিই কিট পড়ে থাকতে, তাঁদের শারীরিক অসুবিধা হচ্ছে। গরমে অত্যন্ত কষ্ট হচ্ছে। এই পরিস্থিতিতে যদি এসির ব্যবস্থা করা যায়, তাহলে তাঁদের সুবিধা হয়।

কি বললেন মুখ্যমন্ত্রী?
যেমনই বলা, তেমনই কাজ। বৈঠকে উপস্থিত মুখ্যসচিব রাজীব সিনহাকে তৎক্ষণাৎ পোর্টেবেল এসির ব্যবস্থা করতে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে আরও বললেন, দ্রুততার সাথে এই কাজ সম্পন্ন করতে। যাতে করে কাজের ফাঁকে বিশ্রামের সময়টা অন্তত তারা একটু আরাম পেতে পারবেন, তারা নিঃশ্বাস নিতে পারবেন। কোন রকম কার্পণ্য না করে, সমস্ত কিছু স্যানেটাইজ করে এই কাজ করার নির্দেশ দিলেন তিনি।

এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী আরও জানালেন, ‘পারলে একটু দরজা জানলা খুলে রাখুন। তাতে ভাইরাসটা বেরিয়ে যাবে। আমিও গাড়িতে অথবা বাড়িতেই জানলা দরজা খোলা রাখার চেষ্টা করি। তাতে করে আলো বাতাস খেলবে। ভাইরাসটা কিছুটা হলেও চলে যাবে’।

Back to top button
Close