টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাড়তে শুরু করেছে পেট্রোল ডিজেলের দাম, বৃদ্ধি পাচ্ছে সোনা, রূপোর মূল্যও

বাংলাহান্ট ডেস্কঃ গৃহবন্দি দশায় পেট্রোল (petrol), ডিজেলের (disel) দাম থমকে থাকলেও, লকডাউন লাগু হতেই সোনা (Gold) রূপোর (Silver) সাথে পাল্লা দিয়ে রোজই বাড়ছে দামের গ্রাফ। লকডাউন কিছুটা শিথিল হতেই বাড়তে শুরু করেছে পেট্রোল, ডিজেলের দাম। সেই সঙ্গে আকাশ ছোঁয়া দাম বাড়ছে সোনা রূপোর। দীর্ঘদিন কাজ বন্ধ থাকায় অর্থের অভাবের মধ্যে এই দামের উর্দ্ধগামীতে কপালে ভাঁজ পড়ছে গৃহস্থের।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

gold 8 Bangla Hunt Bengali News

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৬২৫০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৬২৫ টাকা। এই দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৬২৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬২৬ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭৭৫ টাকা। এই দাম আজকে বেড়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৭৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৭৬ টাকা।

silver anklets 500x500 1 Bangla Hunt Bengali News

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৮.৩০ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৮.৩১ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
বেশ কিছু দিন পর এবার দিনে দিনে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম গতকাল ছিল লিটার প্রতি ৭৪.৯৮ টাকা। আজ বেড়ে হয়েছে ৭৫.৩৬ টাকা। গতকাল ডিজেলের দাম লিটার প্রতি ছিল ৬৭.২৩ টাকা। আর আজ বেড়ে দাঁড়িয়েছে ৬৭.৬৩ টাকা। তবে রান্নার গ্যাসের দাম একই অর্থাৎ ৬১৬ টাকা রয়েছে।

Back to top button