টাইমলাইনপশ্চিমবঙ্গ

সপ্তাহের শুরুতেই পাল্লা দিয়ে বাড়ল পেট্রোল ডিজেলের দাম, সেই সঙ্গে দেখে নিন সোনা রূপোর অবস্থানও

বাংলাহান্ট ডেস্কঃ দীর্ঘদিন এক জায়গায় অবস্থান করার পর সোমবার বাড়ল পেট্রোল, ডিজেলের দাম। সঙ্গে বহাল থাকল সোনা (Gold) রূপোর (Silver) দামও। গৃহবন্দি দশাতেও দামের বেশ উত্থান পতন ঘটতে দেখা যাচ্ছে। কিনতে না পারলেও উর্দ্ধগামী দামের পাহাড় দেখে চিন্তিত শহরবাসী। উল্টোদিকে হাসি ফুটছে ব্যবসায়ীদের মুখে।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

gold Bangla Hunt Bengali News

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৫৬১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৫৬১ টাকা। এই দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৫৬২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৬২ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭১০০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭১০ টাকা। এই দাম আজকে বেড়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭১২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭১২ টাকা।

silver 6 Bangla Hunt Bengali News

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৭.৪১ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৭.৪২ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
বেশ কিছু দিন পর সোমবার সপ্তাহের শুরুতেই বেশ খানিকটা বৃদ্ধি পেল পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম আগে ছিল লিটার প্রতি ৭৩.৩০ টাকা। এখন বেড়ে হয়েছে ৭৩.৮৯ টাকা। ডিজেলের লিটার প্রতি আগে ছিল ৬৫.৬২ টাকা। বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৬৬.১৭ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Back to top button