সমীক্ষা বাস্তবায়নের পথে, পুদুচেরিতে কংগ্রেসকে পিছনে ফেলে ক্ষমতা দখলের পথে বিজেপি জোট!

বাংলাহান্ট ডেস্কঃ ৩০টি আসন সংখ্যা বিশিষ্ট পুদুচেরি বিধানসভা নির্বাচনে ক্ষমতা দখল করতে প্রয়োজন ১৬টি আসন। আর সেই দৌঁড়ে অনেকটাই এগিয়ে বিজেপি জোট। তুলনামূলক ভাবে অনেকটাই পিছিয়ে কংগ্রেস নেতৃত্বাধীন UPS জোট। বুথ ফেরত সমীক্ষার ফলাফলে এমনই ইঙ্গিত মিলেছিল সেখানে।

   

ভোটগণনার (Puducherry Election Result) প্রাথমিক ট্রেন্ডে সেটাই সত্যি হওয়ার পথে। শেষ পাওয়া আপডেট অনুযায়ী ২৬টি বিধানসভা কেন্দ্রে এই ট্রেন্ড লক্ষ্য করা গিয়েছে। যাতে দেখা গিয়েছে ১৬টি আসনে এগিয়ে বিজেপি জোট NDA এবং ৯টি আসনে এগিয়ে কংগ্রেস জোট UPA। যার অর্থ প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুতে যেখানে ধরাশয়ী গেরুয়া শিবির, সেখানে পুদুচেরিতে ক্ষমতা দখলের দৌঁড়ে অনেকটাই এগিয়ে বিজেপি।

The Big 5 Assembly Elections 2021 - Watch The Big 5 Assembly Elections 2021  online in HD only on ZEE5

তবে সেখানে ১৬টি সিটে NDA জোট এগিয়ে থাকলেও বিজেপি নিজে ৬টি আসনে এগিয়ে। বাকি ১০টি আসনে স্থানীয় দল এআইএনআরসি এগিয়ে। অন্যদিকে সেখানে কংগ্রেস একক ভাবে এগিয়ে ৩টি আসনে। যদিও কংগ্রেস শিবিরের মতামত এই হাওয়ার বদল হবে।

জানিয়ে দি, শেষ পাওয়া আপডেট অনুযায়ী তামিলনাড়ুতে কংগ্রেস-ডিএমকে জোট ম্যাজিক ফিগার ছাড়িয়ে ১৩০টি অসনে এগিয়ে, AIADMK জোট ৬২টিতে এগিয়ে, এমএনএম ১টি আসনে এবং অন্যান্যরা এগিয়ে ২টি আসনে। প্রসঙ্গত, তামিলনাড়ুর কোলাতুর থেকে এগিয়ে DMK মুখমন্ত্রী পদপ্রার্থী এমকে স্ট্যালিন। পাশাপাশি কোয়েম্বাটুড় দক্ষিণ কেন্দ্র থেকে এগিয়ে সুপারস্টার কমল হাসান। নিজের দল MNM-র হয়ে লড়ছেন তিনি।

সম্পর্কিত খবর