টাইমলাইনখেলাক্রিকেট

প্রথমেই এই ক্রিকেটারের দক্ষতা বুঝে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়, কানপুর টেস্টে করে দেখালেন কামাল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি বর্তমানে চালকের আসনে ভারত। এই ম্যাচে ভারত তৃতীয় ইনিংসে একটু চাপে পড়লেও ম্যাচে দখল পুরোপুরিভাবে ধরে রেখেছে। ভারতের ভালো খেলায় পেছনে সবচেয়ে বড় অবদান যার তিনি অভিষেকেই এই দলের জন্য নিজের সবকিছু দিয়ে দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। এই খেলোয়াড় আর কেউ নন, তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান শ্রীকর ভরত। ভরত এখনও পর্যন্ত একজন তরুণ প্রতিভা হিসাবে কোচ রাহুল দ্রাবিড়ের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছেন ।

ভারতের আরেক প্রাক্তন তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে অনেক আগেই কোচ রাহুল দ্রাবিড় উইকেটরক্ষক শ্রীকর ভরতের খেলার কথা বলেছিলেন। দ্রাবিড় বলেছিলেন, ‘ঋদ্ধিমানের পর ভরতই একমাত্র খেলোয়াড় যিনি টেস্টে ভারতীয় দলের উইকেটকিপারের দায়িত্ব নিতে পারেন।’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলের ভারতের দ্বিতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান কে এস ভরতকে গ্রিন পার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টের তৃতীয় দিনে উইকেটরক্ষকের দায়িত্ব নিতে হয়েছিল।

শনিবার, ভরত দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তার দুটি ক্যাচ নিয়েছিল এবং একটি স্টাম্পিংয়ের সাহায্যে, ভারত নিউজিল্যান্ডকে ২৯৬ রানে সীমাবদ্ধ রেখেছিল এবং প্রথম ইনিংসে ৪৯ রানের লিড নিয়েছিল। স্টার স্পোর্টসকে লক্ষ্মণ বলেন, ‘আমার এখনও মনে আছে রাহুল দ্রাবিড় ভরতের উইকেটকিপিং সম্পর্কে বলতেন। তিনি আমাকে বলেছিলেন যে ভারতীয় দলে ঋদ্ধিমান সাহার পরে, ভরতের উইকেটরক্ষক হিসাবে ভাল পারফরম্যান্স করার মতো প্রতিভা রয়েছে।

লক্ষ্মণ বলেছিলেন যে ভারত নির্বাচক এবং কোচ দ্রাবিড়ের আস্থা পূরণ করেছে। তিনি বলেছেন, ‘আমি মনে করি ভারত নির্বাচক ও কোচের সিদ্ধান্তকে ন্যায্যতা দিয়েছে।’ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন, নয়টি সেঞ্চুরি এবং ২৩ টি হাফ সেঞ্চুরি সহ ৭৮ ম্যাচে ৪২৮৩ রান করেছেন। তিনি আরো যোগ করেছেন, “যদি আপনার দলে একজন নির্ভরযোগ্য উইকেটরক্ষক না থাকে, তাহলে আপনি অনেক সুযোগ হাতছাড়া করবেন। শনিবারের ম্যাচে আমরা ভারতের দুর্দান্ত পারফরম্যান্স দেখেছি, সে খেলায় আতঙ্কিত হয়নি। এমন একজনের জন্য যিনি সম্প্রতি এই দলে নবাগত এবং শুধুমাত্র সাহার চোটের কারণে খেলতে পেরেছেন। ভরতের এই দুর্দান্ত পারফরম্যান্স তাকে তার ক্যারিয়ারে এগিয়ে যেতে সাহায্য করবে।”

Related Articles

Back to top button