মৌসুমি অক্ষরেখা ও নিম্নচাপের ডবল প্রহার! আজ রাজ্যের জেলা জেলা কাঁপাবে বৃষ্টি, সতর্ক থাকুন

   

বাংলা হান্ট ডেস্ক: বুধের পর বৃহস্পতিতেও তাণ্ডব দেখাবে বর্ষণ। উত্তর থেকে দক্ষিণ আপাতত কিছুদিন গোটা রাজ্যেই বৃষ্টি থাকবে৷ আবহাওয়া দফতর সূত্রে খবর , পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরে মায়ানমার উপকূলের নিকটবর্তী অঞ্চলে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যা আগামী তিন দিনে ক্রমে নিম্নচাপের রূপ নেবে।

ধীরে ধীরে করে শক্তি বৃদ্ধি করে নিম্নচাপ ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হবে। যার প্রভাবে বর্ষণ চলবে বাংলাতেও। ভারী বৃষ্টির পূর্বাভাস সুন্দরবন অঞ্চলে। আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি কলকাতা এবং তার আশেপাশের জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। ওদিকে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: ‘…ওর সঙ্গে যোগাযোগ করব’, বাবুলকে ফের খোঁচা দিয়ে যা বললেন ইন্দ্রনীল, জোর চৰ্চা রাজ্যে

বৃহস্পতিবার থেকেই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে দক্ষিণবঙ্গে। আগামী রবিবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ওদিকে উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হতে পারে। আজ থেকে আগামী দুদিন তাপমাত্রাও কমবে দক্ষিণে। ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পারদ নামার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হলুদ সতর্কতা রয়েছে।

হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, দুই বর্ধমান এবং পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমেও বৃষ্টির পূর্বাভাস। ওদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

weather g

আরও পড়ুন: ছাত্রকে ওঠবস করানোর জের! স্কুলে ঢুকে স্যারকে বেধড়ক মারধর অভিভাবকদের, হাওড়ার ভিডিও ভাইরাল

পাশাপাশি কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও অল্প সময়ের জন্য ভারী বৃষ্টিও হতে পারে। মৌসুমি অক্ষরেখা ও নিম্নচাপের যৌথ প্রভাবে এই বর্ষণ আপাতত চলবে বলে জানা গিয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর