দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও বৃষ্টির সম্ভাবনা কম, ভিজবে শুধুমাত্র এই ৬ জেলা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বর্ষা ঢোকার মুখেই দক্ষিণবঙ্গে আরও কমলো বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তর জানিয়েছে শনিবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমতে থাকবে। দক্ষিণবঙ্গে (South Bengal Weather) গতকাল প্রবেশ করেছে বর্ষা (Monsoon)। শুক্রবার দক্ষিণবঙ্গের কিছু কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে পড়েছে। তবে আপাতত সেভাবে বৃষ্টির কোনো সম্ভাবনাই নেই দক্ষিণবঙ্গে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ থেকে ২৭ জুন পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও বৃষ্টি হবে কিনা সেই নিয়ে আশঙ্কা রয়েছে। কারণ শনিবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। প্রসঙ্গত গত মাসের ৩১ তারিখ উত্তরবঙ্গে প্রবেশ করেছিল দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। তার বহু সময় পর দক্ষিণবঙ্গে প্রবেশ করল

   

আজ বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমানে। আপাতত মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে না এই সমস্ত জায়গায়। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে আজ সামান্য বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, নদিয়া, কলকাতার সর্বত্র প্রবেশ করেছে বর্ষা।

পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদের অধিকাংশ অংশ এবং পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম জেলার কিছু কিছু অংশেও দক্ষিণ-পশ্চিম মৌসুমি প্রবেশ করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে ফের বাড়তে পারে তাপমাত্রা।

Weather Update

আরও পড়ুন: জুলাই মাসে ১২ দিন কাজ হবে না ব্যাঙ্কে! সমস্যায় পড়ার আগে দেখে নিন তালিকা

আজ ও আগামীকাল সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। গতকালও ভারী বৃষ্টি হয়নি। তবে রবিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরে। সোমবার থেকে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার, দার্জিলিং, ও কালিম্পং-এ ভারী বৃষ্টি হতে পারে। ২৫ তারিখ পর্যন্ত উত্তরের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর