দক্ষিণবঙ্গে এখনই ভারী বৃষ্টি নয়, আজ হালকা ভিজবে এই কয়েক জেলা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বহু অপেক্ষার পর দক্ষিণবঙ্গে (South Bengal Weather) প্রবেশ করেছে বর্ষা (Monsoon)। যার জেরে গতকাল ভিজেছে দক্ষিণবঙ্গের কিছু জেলা। তবে বর্ষা এলেও এখনই ভারী বৃষ্টি নয় দক্ষিণবঙ্গে। আজ সামান্যই বৃষ্টি হবে। ওদিকে রবিবারের পর থেকে আরও কমবে বৃষ্টির (Rainfall) সম্ভাবনা।

আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। কোনও সতর্কবার্তাও জারি করেনি আবহাওয়া দপ্তর। আজ ও আগামীকাল হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে। এরপর মঙ্গলবার ও বুধবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দোসর হতে পারে দমকা হাওয়া।

   

দক্ষিণবঙ্গের কিছু কিছু অংশে ইতিমধ্যেই দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে পড়েছে। আজ থেকে বাংলায় পুরোপুরি বর্ষা ঢুকে যাওয়ার কথা। আপাতত ভারী বৃষ্টি না হলেও বুধবার থেকে ধীরে ধীরে বাড়বে বৃষ্টির পরিমাণ। আজ কলকাতার কিছু জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। তবে এর জেরে তাপমাত্রা কমবে না।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আপাতত আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। একই রকম থাকতে পারে তাপমাত্রা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির আশেপাশে।

Rain forecast in South Bengal North Bengal Kolkata West Bengal weather update 17th June

আরও পড়ুন: আজকের রাশিফল ২৩ জুন, পড়াশোনায় বাজিমাত করবে এই চার রাশি

উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলছে। আগামী সাতদিন উত্তরের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তরের জেলাগুলিতে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। সোমবার থেকে উত্তরবঙ্গের দার্জিলিং, ও কালিম্পং-এ ভারী বৃষ্টি হতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর