টাইমলাইনখেলাক্রিকেট

ভাঙল শিখর ধাওয়ানের ১৪ বছরের পুরনো রেকর্ড, ইতিহাস গড়লো রাজ বাওয়া

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ব্যাটসম্যান রাজ বাওয়া ২০২২ সালের আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছেন। তার দুর্দান্ত ইনিংসের দৌলতে ভারতীয় দল উগান্ডার বিরুদ্ধে ৩২৬ রানের ব্যবধানে একটি বিশাল জয় পেয়েছে। সেই সঙ্গে ১৮ বছর আগে তৈরি শিখর ধাওয়ানের রেকর্ডও ভেঙে দিয়েছেন তরুণ তারকা।

এই ম্যাচে, ইন-ফর্ম ওপেনার রঘুবংশী ১৪৪ রান করেন এবং রাজ বাওয়া ১৬২ রানে অপরাজিত থাকেন। উভয়ের মধ্যে তৃতীয় উইকেটে ২০৬ রানের রান পার্টনারশিপ হয়। ভারত শনিবার এখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে। বি গ্রুপে তার ইনিংসের দৌলতে ভারত ম্যাচে উগান্ডার বিপক্ষে পাঁচ উইকেট হারিয়ে ৪০৫ রান করেছিল।

ওপেনার রঘুবংশী ভারতীয় দলের হয়ে ১২০ বলে ২২ টি চার এবং ৪ টি ছক্কায় একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। ভারত ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছিল। হারনুর সিং এবং নিশান্ত সিন্ধু এর উইকেট হারানোর পর, রাজ বাওয়া রঘুবংশীকে ভাল সমর্থন করেছিলেন এবং ইনিংসের শেষ অবধি ক্রিজে দাঁড়িয়েছিলেন।

রাজ বাওয়া ১০৮ বল খেলে ১৪ টি চার ও ৪ টি ছক্কায় ১৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন। রাজ এখন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে ভারতের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। এই ইনিংসের মাধ্যমে শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে দেন তিনি। শিখর এই রেকর্ড করেছিলেন ২০০৪ সালে। স্কটল্যান্ডের বিপক্ষে ঢাকায় ১৫৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ‘ধাওয়ান’, কিন্তু এখন তা ছাড়িয়ে গেছেন রাজ বাওয়া।

Related Articles

Back to top button