বছরের শেষে মুখ্যমন্ত্রী মমতা, রাজীবকে দিলেন বড় উপহার! এডিজি সিআইডি থেকে হয়ে গেলেন সচিব

বাংলা হান্ট ডেস্ক : কয়েকমাস আগে এই রাজীবকে নিয়ে কি কম কাণ্ড হয়েছে। সারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অপরাধে হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে মামলা চলছে। সিবিআইয়ের আনা মামলায় তাঁর গ্রেফতারি পরোয়ানা জারি হতে না হতেই তিনি গা ঢাকা দিয়েছিলেন। আৎ তাঁকে খুঁজে পেতেই কার্যত নাস্তানাবুদ হতে হয়েছে তাঁবড়  অফিসারদের। এমনকি রাজীবকে খুঁজে পেতে ভিন রাজ্য থেকে আনা হয়েছিল দুঁদে অফিসারদের।

কিন্তু তারা ও ব্যর্থ হয়েছেন। তবে অবশেষে রাজীব নিজেই প্রকাশ্যে এসেছেন। তবে সারদা মামলা অব্যাহত, তদন্ত চলছে। আর এরই মাঝে এবার রাজীবকে নিয়ে বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে এডিজি সিআইডি পদ থেকে এবার তথ্য প্রযুক্তি দফতরের সচিব করা হল তাঁকে।

   

তবে রাজ্যের ইতিহাসে এই প্রথনবার কোনো তথ্য ও প্রযুক্তি দফতরের আইপিএস অফিসারকে সচিব পদে বসানো হয়েছে। বৃহস্পতিবার নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানানো হয়েছে রাজীব কুমারকে। আসলে রাজ্যের তরফে রাজীবের অভিজ্ঞতাকে কাজে লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শীঘ্রই নিজের দায়িত্বে যোগ দেবেন রাজীব, এমনটাই সূত্রের খবর।

উল্লেখ্য, সারদা মামলায় নাম জড়ানো রাজীব কুমারকে গত অক্টোবর মাসে জামিন মঞ্জুর করেছে কলকাতা উচ্চ আদালত। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তাঁর বিরুদ্ধে সারদা মামলার তথ্য প্রমান লোপাটের অভিযোগ এনেছে। এখনও অবধি সুপ্রিম কোর্টে সারদা মামলা চলছে। আসলে ব্যস্ততার জন্য রাজীব কুমার সময় দিতে পারছে না বলে প্রাথমিক ভাবে বলা হলেও রাজীবের পদ বদল নিয়ে কিন্তু ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়েছে রাজ্য জুড়ে।

সম্পর্কিত খবর