উত্তম কুমারের পর দেব-ই সেরা? আদৌ মানাবে? ব্যোমকেশ নিয়ে স্পষ্ট জবাব রঞ্জিত মল্লিকের

বাংলাহান্ট ডেস্ক: পুজোর আগেই টলিউড কাঁপাতে চলেছে দুই ব্যোমকেশ (Byomkesh)। বড়পর্দা এবং OTT প্ল্যাটফর্ম দুদিকেই ভিন্ন ভিন্ন দুটি গল্প নিয়ে আসছেন শরদিন্দুর সত্যান্বেষী। সিনেমায় ব্যোমকেশ রূপে দেখা যাবে দেবকে (Dev) আর ওয়েব সিরিজে আবারো ফিরছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। যদিও দেবকে ব্যোমকেশ হিসেবে মেনে নিতে রাজি নন অনেকেই। এ নিয়ে দু ভাগে বিভক্ত হয়ে গিয়েছে নেট জনতা। এবার দুই ব্যোমকেশকে নিয়েই নিজের মতামত দিলেন প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)।

ব্যোমকেশ ও দূর্গ রহস্যে ব্যোমকেশ রূপী দেবের সঙ্গে অজিত চরিত্রে অভিনয় করছেন অম্বরীশ ভট্টাচার্য। তিনি ঢালাও সার্টিফিকেট দিয়েছেন দেবকে। তাঁর মতে, উত্তম কুমারের পর দেব-ই সেরা ব্যোমকেশ। কিন্তু রঞ্জিত মল্লিক স্পষ্ট বলেন, এমনটা বলা মোটেই উচিত হয়নি অম্বরীশের। উত্তম কুমার সর্বকালের সেরা অভিনেতা। সবাই প্রথম হতে পারে না, দ্বিতীয় তৃতীয়ও হয়। তারা কেউই খারাপ নয়।

   

Ranjit mallick opened up about dev being byomkesh

দেবের ব্যাপারে তিনি বলেন, একেক জন একেক রকম ভাবে করে একটি চরিত্র। দেবও ভালোই করছেন। উদাহরণস্বরূপ তিনি বলেন, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের দেবদাস পাঁচজন অভিনেতা করেছিলেন। কারণ সবারই অধিকার রয়েছে। দেবের প্রতিও বিশ্বাস হারাচ্ছেন না রঞ্জিত মল্লিক।

তাহলে তাঁর প্রিয় ব্যোমকেশ কে? উত্তরে রঞ্জিত মল্লিক বলেন, একেক জনের অভিনয়ের ধরণ এক এক রকম। তাই ওভাবে সেরা কে তা বলা যায় না। যেমন বাংলা সিনেমার দুই মহারথী উত্তম কুমার এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনয় তো আর এক নয়। তবে গ্রহণযোগ্যতার কথা উঠলে উত্তম কুমার সবসময় এগিয়ে থাকবেন বলেই মত রঞ্জিত মল্লিকের।

প্রসঙ্গত, ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’ও দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারসের ব্যানারে তৈরি হচ্ছে। দেব হচ্ছেন ব্যোমকেশ। তাঁর সত্যবতী যথারীতি রুক্মিনী মৈত্র। অজিতের ভূমিকায় দেখা যাবে অম্বরীশ ভট্টাচার্যকে। বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ১১ অগাস্ট।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর