চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত খবর! নিয়োগের হবে রাজ্য বিদ্যুৎ দপ্তরে, আবেদন করুন আজই

বাংলাহান্ট ডেস্ক : বিগত কয়েক বছর ধরে মহামারীর কারণে আমাদের রাজ্য তথা দেশে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ বন্ধ ছিল। এর ফলে রাজ্যের বহু মানুষ তাদের কর্মসংস্থান হারিয়েছেন এবং বেকারত্বের পরিমাণ দিন দিন বৃদ্ধি পেয়ে চলেছে। কিন্তু বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠায় রাজ্যের সকল মানুষকে পুনরায় স্বনির্ভর করে তুলতে এবং চাকরিপ্রার্থীদের কর্মসংস্থানের দিশা দেখাতে রাজ্য সরকার ইতিমধ্যে বিভিন্ন নিয়োগ সংক্রান্ত পদক্ষেপ নিতে চালু করে দিয়েছে।

এই মুহূর্তে বড় সুখবর এসেছে চাকরিপ্রার্থীদের জন্য। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গে বিদ্যুৎ উৎপাদন দপ্তর (West Bengal Power Development Corporation Limited)। যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা তারাই আবেদন করতে পারবেন এই চাকরির জন্য। এই প্রতিবেদনে নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

   

নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে বিদ্যুৎ উৎপাদন দপ্তর তথা Power Development Corporation Limited

পদের নাম: Graduate Apprentice ও Diploma Apprentice

বয়সসীমা: ১৮ থেকে ২৪ বছর বয়সী প্রার্থীরা আবেদনের যোগ্য। আইন অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

মাসিক বেতন: Graduate Apprentice পদে ৯০০০ ও Diploma Apprentice পদে ৪০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: Graduate Apprentice পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি (University) থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে অর্থাৎ Technician বিষয়ে Graduated হতে হবে। Technician বিষয়ে Diploma Course এর সার্টিফিকেট থাকতে হবে Diploma Apprentice পদে আবেদনের জন্য।

problem with job interviews 3a81e363994dd204dcc55f88982c3231990c7086039a9b7aacccbd0cb3d136ab9812fe6c5c8c6ba8f1d04085ce21c9d6cc7bbbbbe7b8757baa371af23e444f00

আবেদন পদ্ধতি: শুধুমাত্র অনলাইন মাধ্যমে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। প্রথমে প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বৈধ মোবাইল নম্বর ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর অনলাইন ফর্ম পূরণ করতে হবে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি (Candidates Name, Guardians Name, Educational Qualification, Date of Birth, Gender, Address, Category) ইত্যাদি তথ্য দিয়ে।

প্রয়োজনীয় নথি ও রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সই ইত্যাদি স্ক্যান করে আপলোড করতে হবে ওয়েবসাইটে।

আবেদনের শেষ তারিখ: ২১/০৮/২০২৩

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর