আজই লঞ্চ! জলের দরে ল্যাপটপ নিয়ে হাজির হল মুকেশ আম্বানির Jio, দাম শুনলে চমকে যাবেন

বাংলা হান্ট ডেস্ক : সম্প্রতি নতুন ল্যাপটপ এনে চমক দিতে চলেছে মুকেশ আম্বানির (Mukesh Ambani) রিলায়েন্স জিও (Reliance Jio) । এই ডিভাইস নিয়ে ইতিমধ্যেই তুমুল শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। তোড়জোড় শুরু করে দিয়েছে সংস্থাটি। কিছুদিন আগেই ই-কমার্স প্ল্যাটফর্ম আমাজনে ল্যাপটপটির টিজার প্রকাশ করেছিল সংস্থাটি। সেখানেই জানা যায় ল্যাপটপ লঞ্চের তারিখ।

৩১ জুলাই, সোমবার ভারতীয় বাজারে হিট করেছে জিও বুক (JioBook) ল্যাপটপ। বিগত কয়েকমাসের জল্পনার পর অবশেষে গ্রাহকদের হাতে এল এই ল্যাপটপ। উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাসেই লঞ্চ হয়েছিল জিও বুক। গ্রাহকদের ধারণা, আসন্ন ল্যাপটপটি এই জিও বুকের আপডেটেড ভার্সন হতে পারে।

   

যদিও কোম্পানির তরফ থেকে বিশেষ কোন তথ্য এখনই প্রকাশ করা হয়নি তবে জষগণের ধারণা, Reliance JioBook 4G ল্যাপটপের দাম ২০,০০০ টাকার নিচে হবে, যার মানে এটি 4G iPhone, Apple iPhone 11-এর থেকে সস্তা হবে। Amazon-এ ল্যান্ডিং পেজ নিশ্চিত করেছে যে মুকেশ আম্বানির নতুন পণ্য কেবল রিলায়েন্স ডিজিটাল বা জিও স্টোরেই সীমাবদ্ধ থাকবেনা।

টেক রিপোর্ট অনুযায়ী, এই ল্যাপটপে সমস্ত ফিচার্স-ই থাকবে যা বর্তমান আধুনিক ল্যাপটপগুলিতে পাওয়া যায়। এতে থাকবে 4G কানেকশন এবং Octa-Core প্রসেসর। এছাড়াও রয়েছে -Fi, ব্লুটুথ 5.0, HDMI পোর্ট, 3.5mm অডিও জ্যাক এবং সিম সাপোর্ট। নতুন এই জিওবুকটির ওজন মাত্র ৯৯০ গ্রাম। অর্থাৎ এটি পুরোনো সংস্করণের চেয়ে খানিকটা হালকা।

images 33

উল্লেখ্য, সাম্প্রতিক প্রকাশিত পোস্টারটিতে একটি ট্যাগলাইন রয়েছে, ‘ইওর আল্টিমেট লার্নিং পার্টনার।’ অর্থাৎ JioBook সম্ভবত শিক্ষার্থীদের জন্য ফোকাস করা হবে। তাছাড়া Reliance JioBook দেশের সবচেয়ে সস্তা 4G ল্যাপটপগুলির মধ্যে একটি হবে বলেও আশা করা হচ্ছে৷ তাই এটি দেশের যে কোন ছাত্রছাত্রীদের কাছেও সহজলভ্য হয়ে উঠবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর