টাইমলাইনলাইফস্টাইল

ঘর থেকে এখনই সরান এই সকল জিনিস, পুজোর আগে শান্তি ফিরবে আপনার সংসারে

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো (Durgaa pujo)। কিন্তু সমস্যা হচ্ছে আপনার ভাগ্য (fortune) কি কখনই আপনার সহায় হচ্ছে না? দুর্ভাগ্য সর্বক্ষণ আপনার সকল কাজে বাধা হয়ে দাঁড়াচ্ছে? দাম্পত্য কলহ লেগেই রয়েছে? লক্ষ্মী দেবী কখনই আপনার ঘরে স্থায়ী হচ্ছেন না?

হতাশা গ্রস্থ হয়ে পড়বেন না। আপনার বাড়িতেই রয়েছে এমন কিছু জিনিস, যা আপনার দুর্ভাগ্যের কারণ হয়ে দাঁড়াচ্ছে। কিন্তু তা হয়ত এতোটাই সাধারণ, যা আপনার নজর এড়িয়ে যাচ্ছে। তাই এমন কিছু জিনিসের বিষয়ে আজকে আপনাদের জানাব, যা বাড়িতে থাকলে এখনই সরিয়ে ফেলুন, তাহলে আসন্ন পুজোয় আপনার সমৃদ্ধির সঙ্গে সাফল্য এবং মানসিক শান্তি সবই ফিরে আসবে।

বাড়ির প্রধান দরজা এবং অন্যান্য দরজা সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন রাখুন। আপনি হয়ত ভাবছেন, সামান্য নোংরায় বিশেষ কিছু ক্ষতি হবে না। আর এটা ভেবে দরজা অপরিস্কার রেখেই অন্য কাজে চলে যাচ্ছেন। কিন্তু না, কখনই এই কাজ করবেন না। সর্বদা বাড়ির দরজা পরিস্কার রাখবেন।

অনেকেই আছেন যারা ঘরের মধ্যে গাছ রাখতে পছন্দ করেন। টবের মধ্যে বাহারি গাছ রেখে ঘরের শোভা বাড়িয়ে তোলেন। তবে ওই গাছটি যখন জল অভাবে বা অন্য কোন কারণেই হোক শুকিয়ে যাবে, তখন ভুল করেও আর এক মুহূর্তও ঘরে রাখবেন না। তা তখনই বাড়ির বাইরে ফেলে দিন। শুকনো বা মরা গাছ কখনই ঘরে রাখতে নেই।

আমাদের মধ্যে অনেকের বাড়িতেই অনেক সময় খারাপ হওয়া ঘড়ি, টিভি এমনকি নষ্ট হওয়া ফ্রিজও থাকতে দেখা যায়। পুরোন স্মৃতি আগলে ধরে অনেকেই প্রথম জিনিস ফেলতে চান না। এরকম মানসিকতা থাকলে, এখনই তা ত্যাগ করুন। বাড়ির ওই সকল খারাপ হওয়া জিনিস, আপনার জন্য ডেকে আনছে বড় বিপদ। সেই কারণেই আপনার পরিবারের খুশি, আনন্দ সবকিছুই সেখানে আটকে আছে।

এই সকল বিষয়ে পরিবর্তন এনে পুজোতে সকল হতাশা ভুলে গিয়ে পরিবারের সঙ্গে আনন্দের জোয়ারে ভেসে বেড়ান।

Back to top button