টাইমলাইনবিনোদন

ভারতীয় সেনাবাহিনীকে ব‍্যঙ্গের অভিযোগ! সমালোচিত হতেই তড়িঘড়ি ক্ষমা চাইলেন রিচা

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় সেনাবাহিনীকে (Indian Army) অপমানের অভিযোগে নেটপাড়ায় তুলোধনা করা হচ্ছে রিচা চাড্ডাকে (Richa Chadha)। ভারতীয় সেনা কমান্ডারের গালওয়ান সংক্রান্ত একটি টুইটের উত্তরে ব‍্যঙ্গ করার অভিযোগে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় অভিনেত্রীকে। শেষমেষ প্রকাশ‍্যে বিবৃতি দিয়ে ক্ষমা চেয়ে নিলেন রিচা।

ঘটনাটা খোলসা করেই বলা যাক। আসলে সম্প্রতি নর্দার্ন আর্মি কমান্ডার লেফটেন‍্যান্ট জেনারেল একটি টুইট করেন। সেখানে তিনি বলেন, পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে নেওয়ার জন‍্য ভারতীয় সেনা সম্পূর্ণ রূপে তৈরি। সরকারের নির্দেশের অপেক্ষা শুধু। আর পাকিস্তান যদি সীমান্তে শান্তিভঙ্গ করার চেষ্টা করে তবে ফলাফল তাদের কল্পনারও বাইরে হবে।


এই টুইটের উত্তরেই রিচা খানিকটা ব‍্যঙ্গের সুরেই লিখেছিলেন, ‘গালওয়ান হাই বলছে।’ রিচার এই টুইট দেখেই ক্ষোভ উগরে দেন নেটনাগরিকরা। ভারতীয় সেনাকে অবমাননা করার অভিযোগ ওঠে রিচার বিরুদ্ধে। এমনকি বিতর্কের জল গড়ায় রাজনৈতিক মহল পর্যন্তও।


তুমুল সমালোচনার মুখে পড়ে বাধ‍্য হয়ে ক্ষমা প্রার্থনা করেন রিচা। একটি বিবৃতিতে তিনি লেখেন, ভারতীয় সেনাকে অবমাননার কোনো উদ্দেশ‍্য তাঁর ছিল না। তবুও যে তিনটে শব্দ নিয়ে বিতর্ক তৈরি হচ্ছে তা যদি কাউকে আঘাত করে থাকে তাহলে তিনি সত‍্যিই দুঃখিত। কারণ তাঁর নিজের দাদুই ভারতীয় সেনাবাহিনীর অংশ ছিলেন। তাই অনিচ্ছাকৃত ভাবেও যদি তাঁর মন্তব‍্য সেনা ভাইদের ভাবাবেগে আঘাত করে তাহলে তিনি সত‍্যিই কষ্ট পাবেন।

রিচা আরো জানান, ১৯৬০ সালে ইন্দো-চিন যুদ্ধের সময়ে গুলি লেগেছিল তাঁর দাদুর পায়ে। তাঁর মামাও একজন প‍্যারাট্রুপার ছিলেন। দেশপ্রেম তাঁদের রক্তে। দেশের মানুষকে রক্ষা করতে গিয়ে সেনা জওয়ানরা আহত হলে বা শহিদ হলে পরিবারের উপর দিয়ে কী ঝড় যায় তা তিনি ব‍্যক্তিগত ভাবে উপলব্ধি করতে পারেন বলে মন্তব‍্য করেন রিচা। যদিও তাঁর ক্ষমা প্রার্থনার বিবৃতির পরেও বিতর্ক খুব একটা প্রশমিত হয়নি।

Related Articles