টাইমলাইনবিনোদন

উত্তম কুমারের বায়োপিক, সুচিত্রা সেনের চরিত্রে ঋতুপর্ণা, গৌরী দেবী শ্রাবন্তী!

বাংলাহান্ট ডেস্ক: তৈরি হতে চলেছে মহানায়ক উত্তম কুমারের (uttam kumar) বায়োপিক (biopic), সম্প্রতি এমনি গুঞ্জন শোনা যাচ্ছিল টলিপাড়ায়। অবশেষে সেই গুঞ্জন সত‍্যি হল আর তা জানালেন খোদ ছবির পরিচালক অতনু বসু। চমকের এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে ছবিতে সুচিত্রা সেনের (suchitra sen) চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত (rituparna sengupta)।

বেশ সময় নিয়ে আলোচনা চিন্তা ভাবনার পর অবশেষে সুচিত্রা সেনের চরিত্রে অভিনয় করতে রাজি হয়েছেন তিনি। তবে এই ছবি নিয়ে এখনি বেশি কিছু বলতে রাজি নন পরিচালক অতনু বসু। শুধু জানা গিয়েছে বেশ বড় বাজেট নিয়েই তৈরি হতে চলেছে ছবি। মুম্বইয়ের একটি নামী সংস্থা থাকছে প্রযোজনার দায়িত্বে।


এখনো জানা যায়নি উত্তম কুমারের চরিত্রে কে অভিনয় করবেন। গৌরী দেবীর চরিত্রে দেখা যেতে পারে শ্রাবন্তী চ‍্যাটার্জিকে। তবে ছবিতে যে বেশ সারপ্রাইজ থাকবে তা নিজেই জানিয়েছেন পরিচালক। এর আগে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘মহানায়ক’এ উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চ‍্যাটার্জি, সুচিত্রার চরিত্রে পাওলি দাম।

তবে বেশ বিতর্কও হয়েছিল এই ধারিবাহিককে কেন্দ্র করে। উত্তম অনুরাগীরা বেজায় চটেছিলেন ধারাবাহিকের চিত্রনাট‍্য নিয়ে। শেষ পর্যন্ত ধারাবাহিকের টিম সাফাই দেয়, ধারাবাহিকের গল্পটি উত্তম কুমারের জীবন থেকে অনুপ্রাণিত মাত্র।


প্রসঙ্গত, সিঙ্গাপুর থেকে ফিরেই একাধিক ছবির শুটিং নিয়ে ব‍্যস্থ হয়ে পড়েছেন ঋতুপর্ণা। কিছুদিন আগেই উত্তরাখণ্ডে তুষারধসের সময় সেখানে শুটিং করছিলেন তিনি। অভিনেত্রীর নতুন ছবি ‘অন্তর্দৃষ্টি’র শুটিংয়ের কাজ চলছিল দেরাদুন মুসৌরি অঞ্চলে। ঋতুপর্ণা সেই সময় জানান, কয়েক দিন আগেই মূল ঘটনাস্থল চামোলির কাছাকাছি ছিলেন তাঁরা।

তবে এই ঘটনার পর আউটডোর শুটিং বন্ধ করে শুধু ইনডোর শুটই চলছে। ঋতুপর্ণা আরো জানান, এই ছবির শুটিং আগে হওয়ার কথা ছিল সুইজারল‍্যান্ডে। কিন্তু করোনার জন‍্য তা বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত শুটিং স্পট ঠিক হয় উত্তরাখণ্ডে। তবে এখন সকলে কলকাতা ফিরতে পারলেই স্বস্তি পান বলে জানান ঋতুপর্ণা। অন্তর্দৃষ্টি ছবিতে ঋতুপর্ণার বিপরীতে রয়েছেন শন বন্দ‍্যোপাধ‍্যায়।

নতুন বছরে ‘সল্ট’ ছবিরও শুটিং শুরু করেছেন ঋতুপর্ণা। ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সানি রায়। ঋতুপর্ণার বিপরীতে ছবিতে রয়েছেন চন্দন রায় স‍্যান‍্যাল। এর আগে ‘মহানগর অ্যাট কলকাতা’ ছবিতে দেখা গিয়েছিল ঋতুপর্ণা চন্দন জুটিকে। এই ছবিতে ঋতুর স্বামীর চরিত্রে দেখা যাবে চন্দনকে।

ছবিতে চন্দনকে একজন আর্কিটেক্টের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। দুজনের বারো বছরের দাম্পত‍্য জীবন নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। ঋতুপর্ণা ও চন্দন ছাড়াও ছবিতে রয়েছেন শুভম ও ঈশান মজুমদার। কলকাতা ছাড়া দার্জিলিংয়েও ছবির শুটিং হবে বলে জানা গিয়েছে।

সম্প্রতি শোনা যায়, একই ছবিতে এবার দেখা যেতে চলেছে প্রসেনজিৎ, ঋতুপর্ণা ও দেবশ্রীকে। উইন্ডোজ প্রোডাকশন হাউজ রয়েছে ছবির প্রযোজনার দায়িত্বে। ইতিমধ‍্যেই নাকি শিবপ্রসাদ মুখোপাধ‍্যায় ও নন্দিতা রায় ছবি নিয়ে আলোচনা সেরে ফেলেছেন তিনজনের সঙ্গে। খুব শীঘ্রই ছবির শুটিংও শুরু করার ইচ্ছা রয়েছে তাঁদের বলে জানা গিয়েছে। তবে এখনো এই বিষয়ে মুখ খোলেননি অভিনেতা অভিনেত্রীরা।

Back to top button