আক্রমণ ছাড়া রাস্তা নেই! বাবরের পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার ভারত অধিনায়ক রোহিতের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এশিয়া কাপের (2023 Asia Cup) লড়াই আরম্ভ হয়ে গিয়েছে। প্রথম ম্যাচে পাকিস্তান, নেপালকে এবং দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা, বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে। আজ মাঠে নামতে চলেছে ভারতীয় দল (Indian Cricket Team)। আসন্ন বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য এই এশিয়া কাপ একটা আদর্শ প্রস্তুতি মঞ্চ। তার আগে সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেশ কয়েকটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

আসন্ন বিশ্বকাপ দেশের মাটিতে আয়োজিত হবে। এই ব্যাপারটা তাদের কাছে প্রতিযোগিতাটা কতটা সহজ করে তুলবে সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে একটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন রোহিত শর্মা। সকলেই জানেন যে ভারতের মূল শক্তি হলো ব্যাটিং। এটা আজ থেকে নয়, বহু যুগ ধরে চলে আসছে। কিন্তু সেই বিষয় নিয়েই রোহিত শর্মা একটি চমকে দেওয়া মন্তব্য করেছেন সম্প্রতি।

   

তিনি জানিয়েছেন, “ভারতের মাটিতে বিশ্বকাপ মানেই সেখানে অনেক রান উঠবে, এই ধারণাটা ভুল। ভারতে ব্যাটিং করাটা এখন বিদেশের মাঠে টেস্ট জেতার থেকেও শক্ত। গত দুই তিন বছর ধরে এমন চলছে। পরিস্থিতি অনেক বদলে গিয়েছে আগের থেকে।” অনেকে মনে করছেন এই কথা বলে রোহিত শর্মা সাম্প্রতিক সময়ে ভারতীয় ব্যাটারদের ধারাবাহিকতার অভাবকে আড়াল করতে চেয়েছেন।

rohit pakistan happy

নিজের সাম্প্রতিক ফর্ম নিয়েও মুখ খুলেছেন রোহিত শর্মা। ব্যাটিংয়ের ক্ষেত্রে নিজের পরিবর্তিত মানসিকতা নিয়ে মন্তব্য করেছেন রোহিত। চলতি বছরে ওডিআই ফরম্যাটে তাকে মিশ্র ফর্মে দেখা গিয়েছে। তার ব্যাটিংয়ে কিছু পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। পুরনো রোহিত শর্মা আগে নিজেকে সময় দিয়ে ক্রিজে সেট হতেন এবং একবার সেট হওয়ার পর প্রতিপক্ষর বোলিং আক্রমণকে ধ্বংস করে দিতেন। তবে এখন তা দেখা যায় না। রোহিত জানিয়ে দিয়েছেন নিজের ব্যাটিং সংক্রান্ত মানসিকতার পরিবর্তন নিয়ে কোনও আফসোস নেই তার।

আরও পড়ুন: বৃষ্টির জন্য প্ল্যান বদলালেন রোহিত! পাকিস্তানকে চমকে দিতে ভারতের প্রথম একাদশে দুটি পরিবর্তন

নিজের বক্তব্য রাখতে গিয়ে হিটম্যান বলেছেন, “আমি এখন আরও আগ্রাসী ব্যাটিং করার দিকে মনোযোগ দিয়েছি। আপনি খেয়াল করলে দেখবেন যে শেষ কয়েক বছরে আমার স্ট্রাইক রেট বেড়ে গেছে কিন্তু গড় কমে গিয়েছে এই ফরম্যাটে। এটা আমার সচেতনভাবে নেওয়া একটা সিদ্ধান্ত। ফলাফল যাই হোক না কেন, আমার আফসোস নেই।”

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর