“দলের জন্য আমি আর কোহলি….”! এশিয়া কাপে বাড়তি দায়িত্ব পালনের কথা দিলেন অধিনায়ক রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ধীরে ধীরে এগিয়ে আসছে। তার আগে অবশ্য ভারতীয় দলকে মাঠে নামতে হবে এশিয়া কাপের (2023 Asia Cup) চ্যালেঞ্জের মোকাবিলা করতে। তার জন্য আজ নিজেদের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। দল ঘোষণার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রধান নির্বাচক অজিত আগারকার।

রোহিত শর্মার বক্তব্য:
নিজের বক্তব্যে দলের মধ্যে একটা নমনীয়তা বজায় রাখার ইঙ্গিত দিয়েছেন ভারতীয় অধিনায়ক। অর্থাৎ ব্যাটিং বা বোলিং অর্ডার নির্ধারণের সময় যাতে একজনকে কোনও একটি নির্দিষ্ট ভূমিকাতেই দৃঢ়ভাবে বেঁধে রাখতে না হয়, তার ইঙ্গিত দিয়েছেন আগারকাররা। প্রয়োজনের নিজের যা দায়িত্ব তার থেকে অন্যরকম কিছু দায়িত্ব পালন করতে হলেও যাতে কোন ক্রিকেটারকে অসুবিধা না করতে হয় সেই ব্যাপারটা নিশ্চিত করতে চান রোহিত।

   

 

২০১১ বিশ্বকাপের উদাহরণ:
২০১১ সালে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভারতীয় দল বিশ্বকাপ খেলতে নেমেছিল দেশের মাটিতে এবং শেষপর্যন্ত টুর্নামেন্টে জিতেছিল। রোহিত শর্মা, সেই টুর্নামেন্টের অংশ ছিলেন না। তিনি ভারতের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাননি। কিন্তু এই দিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি ২০১১ সালের বিশ্বকাপের ভারতীয় দলের একটি বিশেষ বৈশিষ্ট্য টেনে এনেছেন। তিনি মনে করেন ভারত চ্যাম্পিয়ন হতে পেরেছিল, কারণ সেই সময় ভারতীয় দলে এমন কিছু ক্রিকেটার ছিলেন যারা ব্যাটিং বোলিং দুই বিভাগেই পারফরম্যান্স করার ক্ষমতা রাখতেন।

আরও পড়ুন: ভারতীয় দলে কে নিতে চলেছেন ধোনির জায়গা? বিশ্বকাপের আগে বড় রহস্য ফাঁস করলেন সৌরভ

kohli rohit

কোহলি ও রোহিত করবেন বোলিং?
২০১১ সালের ভারতীয় দলে যুবরাজ সিং, সুরেশ রায়না, বীরেন্দ্র সেওবাগ, সচিন টেন্ডুলকারের মতো ক্রিকেটাররা ছিলেন, যারা দলের প্রয়োজনে বেশ কিছু ওভার হাত ঘুরিয়ে ম্যাচে তফাৎ করে দাও আর ক্ষমতা রাখতেন। এইবারেও দলে এমন পরিস্থিতি তৈরি করতে চাইছেন রোহিত। তুমি ইয়ার্কির ছলেই ইঙ্গিত দিয়েছেন যে প্রয়োজনে তিনি এবং বিরাট কোহলিও হাত ঘোরাবেন কয় ওভার?

আরও পড়ুন: চমকে দেওয়া স্কোয়াড ঘোষণা করল BCCI, এশিয়া কাপের ভারতীয় দলে একাধিক চমক

ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর