২০২৩ বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াড বাছলেন রোহিত শর্মা! ছেঁটে ফেললেন এই তারকা ক্রিকেটারকে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) আরম্ভ হতে বাকি আর মাত্র দুই মাস। এই দুই মাসে ভারতীয় দল (Indian Cricket Team) অন্তত ১১ টি ওডিআই ম্যাচ খেলবে। তারপর মূল টুর্নামেন্টে মাঠে নামবেন রোহিত শর্মারা (Rohit Sharma)। এর আগেই রোহিত শর্মা একটা ইঙ্গিত দিয়ে দিয়েছেন যে তার প্রথম একাদশ বা ১৫ জনের স্কোয়াড কেমন হতে চলেছে। আসুন বুঝে নেওয়া যাক সেই ইঙ্গিতটা।

শিখর ধাওয়ানের মতো তারকা ওপেনার বা রবি অশ্বিনের মতো তারকা স্পিনারের জায়গা হবে না বিশ্বকাপের স্কোয়াডে। ভারতের ওপেনিংয়ের ক্ষেত্রে এই মুহূর্তে প্রচুর অপশন এসে গেছে হাতে। শুভমান গিল এই মুহূর্তে ভারতের ওপেনার হিসেবে অটোমেটিক চয়েজ। রোহিত শর্মার সঙ্গে তিনি ওপেন করবেন এবং তাদের মধ্যে কেউ যদি চোট আঘাতের কারণে মাঠে না নামতে পারেন তাহলে ঈশান কিষান সেই জায়গা নেবেন।

   

ভারতের স্পিনারদের ক্ষেত্রে রবি অশ্বিনের কোনও সুযোগ নেই বললেই চলে। কারন সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল বেশি গুরুত্ব পেয়ে এসেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে। বাকি কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেলরা বোলিং এর পাশাপাশি ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন যেটা অশ্বিনের পক্ষে এই ফরম‍্যাটে সম্ভব নয়।

team india vs australia

মিডল অর্ডারে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারের চোট রয়েছে। কিছু উল্লেখযোগ্য পরিবর্তন হলে এখানেই হতে পারে এই আগামী কয়েক মাসের মধ্যে। লোকেশ রাহুল বা শ্রেয়স আইয়াররা সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা সেই নিয়ে বড় প্রশ্নচিহ্ন রয়েছে। সূর্যকুমার যাদব তাই ওডিআই ফরম্যাটের সফল না হওয়া সত্ত্বেও হয়তো সুযোগ পেয়ে যাবেন। তার পাশাপাশি সঞ্জু স্যামসনের সামনেও বড় সুযোগ থাকছে নিজেকে এই সময়ের মধ্যে অপরিহার্য প্রমাণ করার।

পেস বোলিংয়ের ক্ষেত্রে বুমরার পক্ষে ফেরা সম্ভব হবে কিনা সময়ের মধ্যে, সেই প্রশ্নের জবাব আর এক মাসের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। তিনি একান্তই না ফেলতে পারলে শামি এবং সিরাজ ভারতীয় পেস বোলিংকে নেতৃত্ব দেবেন এবং দুজনেই এই মুহূর্তে ভালো ছন্দে রয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই হয়তো পেসার নিয়ে মাঠে নামবে না রোহিত কারণ তার হাতে হার্দিক পান্ডিয়ার মতন অলরাউন্ডার রয়েছে। তবে তৃতীয় পেসার হিসেবে স্কোয়াডে শার্দূল ঠাকুর জায়গা পেতে পারেন।

সম্ভাব্য ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমান গিল, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া, শার্দূল ঠাকুর,

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর