টাইমলাইনভারত

ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে চাইছে RSS, এদের ব্যান করা হোক- দাবী শিখ সংগঠনের

বাংলাহান্ট ডেস্কঃ জাতীয় স্বয়ংসেবক সংঘ (RSS) ভারতকে (india) একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করতে চাইছে- শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি (SGPC) এমনই অভিযোগ করেছে। তাদের দাবি এই সংঘের উপর নিষেধাজ্ঞা জারি করতে হবে এবং কৃষি সংস্কার আইন প্রত্যাহারও করতে হবে।

শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি অভিযোগ করেছে, ভারতকে একটি হিন্দু রাষ্ট্র রূপে স্বীকৃত করতে RSS অন্যান্য ধর্ম এবং সংখ্যালঘুদের উপর অত্যাচার করছে। অন্যদের অস্ত্বিত্বকে বিলীন করার চেষ্টা করে জোর করে ভারতকে একটি হিন্দু রাষ্ট্র রূপে স্বীকৃত করতে চাইছে RSS।

বিনা কারণে RSS-র বিরুদ্ধাচারণ এবং এই সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানিয়ে এসেছেন অকাল তাখত সাহেবের জেনারেল গায়ানী হরপ্রীত সিং। বহুবার নানাভাবে RSS-র বিরুদ্ধাচারণ করেছেন অকাল তাখত সাহেবের জেনারেল গায়ানী হরপ্রীত সিং। ২০১৯ সালে তিনি বলেছিলেন, RSS দেশের স্বার্থে নয়, দেশকে ধ্বংস করছে এই সংগঠন। অবিলম্বে তাই এই সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করা হোক। এটি সরকার বিরোধী সংগঠন। এর কাজকর্মও দেশ বিরোধী।

২০২১ সালের ৩০ শে মার্চ একদিকে কৃষি আইন এবং অন্যদিকে RSS বিরুদ্ধে একটি প্রস্তাব পেশ করে শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি। সেখানে বলা হয়, ভারত সব ধর্ম বর্ণের মানুষের দেশ। এখানে বহু ভাষা এবং বহু সংস্কৃতির মানুষ বসবাস করেন। এখানে প্রতিটি মানুষের প্রতিটি ধর্মই স্বাধীন। কিন্তু RSS জোর করে ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর জন্য অন্যান্য ধর্ম এবং সংখ্যালঘুদের উপর অত্যাচার করছে। তাদের স্বার্থ হরণ করছে।

Back to top button