আর ভয় নেই! শিবুর গ্রেফতারিতে গরম জিলিপিতে কামড়, শাহজাহানকে ধরলেই সন্দেশখালিতে মহিলাদের পিকনিক

বাংলা হান্ট ডেস্কঃ সন্দেশখালিকাণ্ডে (Sandeshkhali) অবশেষে অ্যাকশনে নেমেছে পুলিশ। আগেই গ্রেফতার হয়েছিলেন বহিষ্কৃত তৃণমূল নেতা উত্তম সর্দার। এদিকে শনিবার পুলিশের হাতে গ্রেফতার হন সন্দেশখালি ২ নম্বর ব্লকের সভাপতি শিবপ্রসাদ হাজরা ওরফে শিবু (Shibu Hazra)। উত্তর ২৪ পরগনার ন্যাজাট থেকে গ্রেফতার করা হয় শাসকদলের এই নেতাকে। এত দিনে অভিযুক্ত দুই নেতার গ্রেফতারির খুশিতে রবিবার সন্দেশখালির রাস্তায় রাস্তায় নেমে মিষ্টি বিতরণ করলেন এলাকার মহিলারা। চলল আনন্দ উদযাপন।

   

উত্তম-শিবু গ্রেফতার হলেও এখনও অধরা সন্দেশখালির ডন তৃণমূলের শাহজাহান শেখ। ইডি থেকে পুলিশ কেউই এখনও সন্দেশখালির বেতাজ বাদশার টিকির নাগাল পায়নি। এরই মধ্যে এদিন বিলি হওয়া গরম জিলিপিতে কামড় দিতে দিতে এক মহিলা ঘোষণা করে বললেন, ‘‘এখন তো শুধু মিষ্টিমুখ হল। একবার শাহজাহান (Seikh Shahjahan) ধরা পড়লেই পিকনিক।’’

রবিবার বসিরহাট থানা থেকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয় ধৃত শিবু হাজরাকে। সেই সময়ই তাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়দের একাংশ। শুধু তাই নয়, শিবুকে দেখেই ‘চোর-চোর’ স্লোগান দিতে থাকেন তারা। একদিকে বসিরহাট থানার সামনে যখন বিক্ষোভ, ঠিক তখনই থানা থেকে বেশ খানিকটা দূরে সন্দেশখালির গ্রামে গ্রামে মিষ্টি বিতরণ করলেন স্থানীয় মহিলারা। অভিযুক্তদের গ্রেফতারির খুশিতে মিষ্টিমুখ।

মহিলাদের সকলের মুখে হাসি। কারও চোখে মুখে আর আতঙ্কের ছাপ নেই। নির্ভয়ে বাইরে বেরোচ্ছেন তারা। কেউ কেউ বলছেন, ‘‘এ বার এলাকায় শান্তি ফিরল।’’ তবে তাদের আনন্দ সেদিনই ডবল হবে যেদিন মূল অভিযুক্ত শেখ শাহজাহান গ্রেফতার হবেন। এক মহিলা তো বলেই ফেললেন, ‘‘সে দিন গ্রামে গ্রামে পিকনিক হবে।’’

প্রসঙ্গত, গত তিন সপ্তাহ ধরে বাংলার হটস্পট সন্দেশখালি। স্থানীয় এই তৃণমূল নেতাদের বিরুদ্ধে লাগাতার অত্যাচারের অভিযোগ তুলে রাস্তায় নেমে পড়েন সন্দেশখালির মহিলারা। তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তার দুই ঘনিষ্ঠ নেতা শিবু হাজরা আর উত্তমের বিরুদ্ধে অত্যাচার, নির্যাতনের অভিযোগে জ্বলে ওঠে গোটা এলাকা। ইতিমধ্যেই পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন উত্তম ও শিবু। তবে এখনও অধরা শেখ শাহজাহান।

shibu uttam

আরও পড়ুন: ‘আমি কি পারি না গদ্দারদের গ্রেফতার করতে? আসলে একটু…’, ভরা সভা থেকে কাকে টার্গেট মমতার?

এদিকে শনিবার সন্দেশখালিকাণ্ডে গণধর্ষণের (Gangrape Charges) ধারা যুক্ত করেছে পুলিশ। সন্দেশখালি ২ নম্বর ব্লকের সভাপতি শিবু হাজরা ও জেলা পরিষদের সদস্য উত্তম সর্দারের বিরুদ্ধে গণধর্ষণ খুনের চেষ্টার ধারায় মামলা রজু। এখন সন্দেশখালির মহিলারা শাহজাহানের গ্রেফতারির অপেক্ষায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর