এবার বড়পর্দায় ‘কন্যাশ্রী’, অভিনয়ে শান্তনু সেন, রয়েছে একঝাক তৃণমূল নেতৃত্ব

বাংলা হান্ট ডেস্কঃ কন্যাশ্রী! রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মস্তিস্কপ্রসূত সর্বাধিক জনপ্রিয় প্রকল্প এটি। শুধুই কী রাজ্য বা দেশ! সারা বিশ্বের দরবারে আগেই সমাদরে সমাদৃত হয়েছে তৃণমূল সুপ্রিমোর এই প্রকল্প। এবার মুখ্যমন্ত্রীর সেই স্বপ্নের প্রকল্প ‘কন্যাশ্রী’ (kanyashree) নিয়ে তৈরী হচ্ছে ছবি ‘সুকন্যা’। শুরু হল ছবির শুটিং।

‘কন্যাশ্রী’ প্রকল্প নিয়ে নির্মিত পূর্ণদৈর্ঘ্যের এই চলচ্চিত্রের পরিচালনায় রয়েছেন পরিচালক উজ্জ্বল মিত্র। অন্যদিকে, প্রযোজনার দায়িত্বে রয়েছেন সমীর মণ্ডল। জানিয়ে রাখি, কে পি মুভিসের ব্যানারের এই ছবিতে রয়েছে ভুরিভুরি চমক। প্রথম চমক, এই ছবিতেই প্রথমবারের জন্য ক্যামেরার মুখোমুখি হচ্ছেন তৃণমূলের (Trinamool) জনপ্রিয় ডাক্তার সাংসদ শান্তনু সেন (Santunu Sen)।

   

প্রথমবার ছবিতে অভিনয় করে কী জানালেন শান্তনু? সাংসদ জানিয়েছেন, “বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘কন্যাশ্রী’ প্রকল্প আগেই বিশ্বের দরবারে সমাদৃত। এবার সেই ‘কন্যাশ্রী’ প্রকল্পের উপর পূর্ণদৈর্ঘ্যের ছবি তৈরি হচ্ছে। যেখানে সিঙ্গুরের জমি আন্দোলন থেকে শুরু করে, সিপিএমের জমি কেড়ে নেওয়ার চেষ্টা-সহ মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক সংগ্রাম সবটাই তুলে ধরা হবে।”

tmc santanu sen

পাশাপাশি তিনি জানিয়েছেন, “সিঙ্গুরে জমিহারা কৃষক পরিবারের এক কিশোরীর ‘কন্যাশ্রী’ প্রকল্পের সুবিধালাভ এবং পরবর্তীতে তার আইপিএস অফিসার হওয়ার সাফল্যের কাহিনি তুলে ধরবে ‘সুকন্যা’।” জানিয়ে রাখি, ছবিতে মমতা ঘনিষ্ঠ এক সৎ আইপিএস, রাজ্য পুলিশের ডিজি ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তৃণমূলের শান্তনু সেনকে।

আর কে কে থাকছেন এই ছবিতে? এই ছবিতে মুখ্যমন্ত্রীর চরিত্রে অভিনয়ে দেখা যাবে বিশিষ্ট অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়ক। ছবিতে তার নাম রয়েছে মায়া চট্টোপাধ্যায়। অন্যদিকে, ছবির নায়িকা ‘দুর্গা’র চরিত্রে দেখা যাবে শ্ৰেয়াসা ঘোষকে। পাশাপাশি, ছবির বেশ কিছু জায়গার দেখা যাবে পূর্ব মেদিনীপুরের একঝাক তৃণমূল নেতৃত্বকে। প্রাণীসম্পদ দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী স্বপন দেবনাথকেও পর্দায় দেখা যাবে। থাকবেন সভাধিপতি উত্তম বারিক, এগরার বিধায়ক তথা কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তরুণ কুমার মাইতি, আইনজীবী আবু সোহেল সহ আরও অনেকে।

কোথায় হচ্ছে শুটিং? জানা গিয়েছে শনিবার সারাদিন সৈকত শহর দিঘায় এই ছবির শুটিং হয়েছে। ওল্ড দিঘা, নিউ দিঘার বিভিন্ন স্থানে শুটিং এর জন্য বেছে নেওয়া হয়েছে। পাশাপাশি, দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের অফিস অর্থাৎ জাহাজ বাড়িতেও একাধিক দৃশ্যের শুটিং ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। মুখ্যমন্ত্রীর স্বপ্নের জায়গা দীঘা এই ছবিতে জায়গা পাওয়ায় বেজায় খুশি পর্যটন শহরও।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর