শাহরুখের সঙ্গে হয় দ্বিতীয় বিয়ে, গৌরির প্রথম স্বামীর নামটা জানেন?

   

বাংলাহান্ট ডেস্ক: বলিউড (Bollywood) তথা ভারতীয় চলচ্চিত্রের আইডিয়াল জুটির উদাহরণ দেওয়া হয় শাহরুখ খান (Shahrukh Khan) এবং গৌরি খানকে (Gauri Khan)। ভিন্ন ধর্মের হওয়া সত্ত্বেও একে অপরকে ভালবেসে চিরদিন একসঙ্গে পথ চলার অঙ্গীকার করেছিলেন। তিন দশক হয়ে গেল তাঁদের বিবাহিত জীবনের, এখনো শাহরুখ গৌরীর সংসারে ভাঙনের কোনো গুঞ্জনও শোনা যায়নি।

বলিউড তারকাদের মধ্যে একাধিক সম্পর্ক, বিয়ে এখন আর অস্বাভাবিক নয়। বেশিরভাগ তারকারই রয়েছে একের বেশি সংসার। কিন্তু শাহরুখ গৌরি এক্ষেত্রে ব্যতিক্রম। বিগত ৩০ বছর ধরে একই জীবনসঙ্গীর সঙ্গে রয়েছেন তাঁরা। তবে জানলে অবাক হবেন, শাহরুখ কিন্তু গৌরির প্রথম স্বামী নন। এর আগে জিতেন্দ্র নামে এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়েছিল তাঁর।

Shahrukh Khan wasn't gauri khan first husband

বিষয়টা খোলসা করেই বলা যাক। আসলে শাহরুখ গৌরির বিয়েটা আর পাঁচটা বিয়ের থেকে আলাদা ছিল। যেহেতু তাঁরা দুজনেই ছিলেন ভিন্ন ধর্মের, তাই বিয়েটাও একটু বিশেষ ভাবে হয়েছিল তাঁদের। হিন্দু এবং মুসলিম দুই রীতিতেই বিয়ে হয়েছিল শাহরুখ গৌরির। এর জন্য বড় সিদ্ধান্ত নিতে হয়েছিল তাঁদের।

হিন্দু রীতিতে বিয়ের জন্য নিজের নাম বদলে সাময়িক ভাবে হিন্দু নাম নিয়েছিলেন শাহরুখ। তাঁর নাম হয়েছিল জিতেন্দ্র কুমার তুল্লি। পাশাপাশি মুসলিম ধর্মে বিয়ের সময়ে ‘আয়েশা’ নাম নিয়েছিলেন গৌরি। অর্থাৎ শাহরুখ গৌরির সঙ্গে সঙ্গে বিয়ে হয়েছিল জিতেন্দ্র এবং আয়েশারও। জানা যায়, জিতেন্দ্র নামটি শাহরুখকে দিয়েছিলেন তাঁর ঠাকুমা। অভিনেতা রাজেন্দ্র কুমারের সঙ্গে তাঁর সাদৃশ্য থাকায় এই নামটি তিনি বেছে নিয়েছিলেন বলে জানা যায়।

প্রসঙ্গত, ১৯৯১ সালের ২৫ নভেম্বর বিয়ে হয়েছিল শাহরুখ গৌরির। ভিন্ন ধর্মে বিয়ের জন্য কম সমস্যার মুখে পড়তে হয়নি তাঁদের। এমনকি গৌরির বাড়ির লোকদের নাকি এই বিয়েতে মতই ছিল না। তাই শাহরুখ হঠাৎ সিদ্ধান্ত নেন নিজের নাম বদলে ফেলবেন। যদিও সেটা খুবই শিশুসুলভ ব্যাপার ছিল বলে পরবর্তী কালে মন্তব্য করেন গৌরি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর