টাইমলাইনখেলাক্রিকেট

“গাঙ্গুলি, দ্রাবিড়রাও বিশ্বকাপ জেতেননি”! কোহলির পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য রবি শাস্ত্রীর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের প্রাক্তন অভিজ্ঞ তারকাদের নিয়ে বড়সড় বক্তব্য রেখেছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচ শাস্ত্রী ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে তার পদ ছেড়েছিলেন। তার আমলে দলটি বিদেশের মাটিতে বিশেষ করে টেস্ট ফরম্যাটে দুর্দান্ত কিছু পারফরম্যান্স করেছে। দলটি অস্ট্রেলিয়ার মাটিতে পরপর দুইবার টেস্ট সিরিজও জিতেছে। তার এবং বিরাট কোহলির জুটি বৃহত্তর ফরম্যাটে বেশ কিছু সাফল্য পেয়েছে। কিন্তু অধিনায়ক হিসেবে আইসিসি টুর্নামেন্ট জিততে পারেননি কোহলি।

সেই সম্পর্কে সম্প্রতি রবি শাস্ত্রী বলেছেন, ‘আর কোনও সময়ের ভারতীয় দল এতদিন ধরে কি ভালো পারফরম্যান্স দেখাতে পেরেছে। গত কয়েক বছরে বড় খেলোয়াড়রা বিশ্বকাপ জিততে পারেনি। সাইরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে ও রোহিত শর্মাও বিশ্বকাপ জিততে পারেননি। এর মানে এই নয় যে সে খারাপ খেলোয়াড়।’ তিনি বলেন, সচীন টেন্ডুলকারকেও বিশ্বকাপ জেতার জন্য ৬টি বিশ্বকাপে অংশ নিতে হয়েছে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে ১-২ ফকে এবং ওয়ানডে সিরিজে ০-৩ ব্যবধানে সিরিজ হেরেছে ভারত। কোহলির আমলে টেস্ট দলটি সেই ফরম্যাটের এক নম্বর দল ৫ বছর। সম্প্রতি, অধিনায়কত্ব নিয়ে বিরাট কোহলি এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর মধ্যে মতপার্থক্য নিয়েও নানান খবর উঠে আসছে। প্রাক্তন অভিজ্ঞ তারকা সুনীল গাভাস্কার বলেছিলেন যে কোহলি ভয় পেয়েছিলেন যে বোর্ড তার কাছ থেকে টেস্ট দলের অধিনায়কত্ব কেড়ে নিতে পারে।

রবি শাস্ত্রী দায়িত্ব ছেড়ে দেওয়ার পর ভারতীয় দলের নতুন কোচ করা হয়েছে রাহুল দ্রাবিড়কে। ওডিআই ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বে আছেন রোহিত শর্মা। নতুন টেস্ট অধিনায়ক এখনো ঘোষণা করা হয়নি। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। এমন পরিস্থিতিতে সবার নজর দ্রাবিড় ও রোহিতের দিকে। ভারতীয় দল ২০১৩ সাল থেকে আইসিসি ট্রফি জিততে পারেনি। অনেক আশা নিয়ে পরবর্তী আইসিসি টুর্নামেন্টের জন্য অপেক্ষা করে আছেন ক্রিকেটপ্রেমীরা।

Related Articles