“তরুণদের জন্য জায়গা ছাড়”, বিশ্বকাপের আগে এই ভারতীয় তারকাকে সরাসরি ঠুকলেন শিখর ধাওয়ান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বছরে ভারতের মাটিতে আয়োজিত হবে ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup)। এই বছর ভারতের এটা দ্বিতীয়বার আইসিসি ট্রফি জেতার সুযোগ। প্রথম সুযোগটা এসেছিল জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। পূজারা (Cheteshwar Pujara), অশ্বিনের মতো তারকাকে বাইরে রেখে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত কিন্তু ট্রফি আসেনি। ওডিআই বিশ্বকাপের আগে ভারতীয় দল (Indian Cricket Team) নিয়ে অনেক পরীক্ষা নিরীক্ষা হয়েছে। কিন্তু চলতি বছরে যাকে সুযোগই দেওয়া হয়নি তার নাম হচ্ছে শিখর ধাওয়ান (Shikhar Dhawan)।

ভারত শেষ যে কটি আইসিসি ওডিআই টুর্নামেন্ট খেলেছে, পরিসংখ্যান ঘেঁটে দেখলে দেখা যাবে সেই টুর্নামেন্টগুলিতে ব্যাট হাতে তাদের সেরা খেলোয়াড় করেছিলেন শিখর ধাওয়ান। কিন্তু চলতি বছরের শেষ দিকে ওডিআই ফরম‍্যাটে শেষবার জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি। বিরাট কোহলি, রোহিত শর্মারা টি-টোয়েন্টি ফরম‍্যাট ছেড়ে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই ফরম্যাটে ফিরলে তাকে দল থেকে পুরোপুরি বাদ দিয়ে দেওয়া হয়। বুঝিয়ে দেওয়া হয় যে পুরনো রেকর্ডের কথা ভাবছে না বিসিসিআই।

   

ধাওয়ানের জায়গায় যে দুজনকে ভারতীয় দল সুযোগ দিয়েছে ওপেনিংয়ে, তারা অর্থাৎ শুভমান গিল এবং ঈশান কিষাণ, দুজনেই সফল। ফলে ধাওয়ানের আর ভারতীয় দলের ফেরার সুযোগ নেই বললেই চলে। এরই মধ্যে তিনি এক ভারতীয় তারকাকে নিজের জায়গা ছাড়তে বললেন দলে।

আরও পড়ুন: ফের স্পিনের বিরুদ্ধে নড়বড়ে ভারতীয় ব্যাটিং! বিশ্বকাপের আগে দুর্বলতাগুলি দেখিয়ে দিলো অজিরা

প্রাক্তন ভারতীয় ওপেনার আক্রমণ করেছিলেন গত বছর অবধি ভারতের টেস্ট ফরম্যাটের দলের অপরিহার্য অঙ্গ চেতেশ্বর পূজারাকে। চলতি বছরে ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। কিন্তু চুটিয়ে ভারতের মাটিতে এবং অন্যান্য দেশে ঘরোয়া ক্রিকেট খেলে চলেছেন তিনি। তিনি সম্প্রতি নিজের অনুশীলনের একটি ছবি পোস্ট করেছিলেন। সেখানেই একটি মন্তব্য করেন ধাওয়ান।

আরও পড়ুন: এমন হলে বিশ্বকাপ জয় কঠিন হয়ে যাবে! BCCI-কে সতর্ক করলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

ipc

নিজের অনুশীলনের ছবি পোস্ট করে পূজারা লিখেছিলেন, “মাঠে ফিরেছি, ইরানি ট্রফির জন্য অনুশীলন চলছে।” সেই পোস্টে ধাওয়ান কমেন্ট করে লেখেন, “এবার বন্ধ কর ভাই, তরুণদেরও তো খেলতে দে। ইরানি ট্রফি তোর জন্য তো দিদা ট্রফি হয়ে গিয়েছে।” এক নজর দেখলে ব্যাপারটা আক্রমণাত্মক মনে হলেও শিখর ধাওয়ান গোটা ব্যাপারটি লিখেছেন মজা করে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর