হাতে চাঁদ পেলো BCCI! চোট সারিয়ে ভারতীয় দলে ফিরছে এই ভয়ঙ্কর ব্যাটার, কাঁপছে বিপক্ষ দলগুলি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আর বাকি মাত্র একদিন। তারপর এই বিসিসিআইয়ের (BCCI) নির্বাচিত ভারতীয় দলের (Indian Cricket Team) নির্বাচকরা আসন্ন এশিয়া কাপের (2023 Asia Cup) ভারতীয় স্কোয়াড ঘোষণা করবে। বেশ কিছু সমস্যা থাকার কারণে এই দল ঘোষণার কাজটি পিছিয়ে গিয়েছে বেশ কিছুটা। তবে অপেক্ষার আর খুব সামান্যই বাকি রয়েছে। তবে দল ঘোষণা আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ, প্রধান নির্বাচক অজিত আগারকার, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় দিল্লিতে একটি বৈঠকে অংশ নেবেন।

ধীরে ধীরে কাটছে সমস্যা:
ওই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে যে এই মুহূর্তে চোট সারিয়ে ওঠা ক্রিকেটারদের মধ্যে কাকে কাকে ভারতীয় দলে ফেরানো হবে এশিয়া কাপের জন্য। চোটের জন্য গত কয়েক মাসে যে কয়েকজন ক্রিকেটারকে পায়নি ভারতীয় দল তাদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন। তাদের সরাসরি মাঠে নামিয়ে দেওয়া হবে নাকি এই সময়টায় যে নতুন তারকারা কিছুটা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তাদেরকে সুযোগ দেওয়া হবে সেই নিয়ে চলছে জল্পনা।

   

কে কে চোট থেকে সুস্থ হয়েছেন?
যশপ্রীত বুমরার । আয়ারল্যান্ড সফরে পুরোদমে বোলিং করছেন তিনি। অর্থাৎ বিসিসিআই যদি চায় তাহলেই বুমরার জায়গা পাওয়াটা কোনও সমস্যার বিষয় হবে না। সেই সঙ্গে চোট পায়ের চোট সারিয়ে প্রায় সুস্থ লোকেশ রাহুল। তবে তার কিপিং করা নিয়ে প্রশ্নচিহ্ন রয়ে গেছে। কিন্তু ব্যাটিংয়ের ক্ষেত্রে আর কোনও বাঁধা নেই। প্রশ্নটা যাকে নিয়ে থেকে যাচ্ছে তিনি হলেন শ্রেয়স আইয়ার।

আরও পড়ুন: ভারতীয় দলে যুবরাজের জায়গা কে নেবেন? BCCI-কে জানিয়ে দিলেন সৌরভ

কেমন আছেন শ্রেয়স:
কয়েকদিন ধরে একটা জল্পনা শোনা যাচ্ছিল যে রাহুল সুস্থ হয়ে উঠলেও এখনো নিজের সম্পূর্ণ ফিটনেস ফিরে পাননি শ্রেয়স আইয়ার। কিন্তু ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে ভারতীয় ক্রিকেটারদের দায়িত্বে থাকা ভিসিএস লক্ষ্মণ সম্প্রতি যে সংবাদ সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন সেই বিষয়টি অনেককেই আশ্বস্ত করছে।

iyer shreyas

আরও পড়ুন: পাকিস্তানের আমন্ত্রণে সায় দেওয়ার দাবি ওড়ালেন BCCI সচিব জয় শাহ! চূড়ান্ত অপ্রস্তুত PCB

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দাবি করেছেন যে শ্রেয়স সম্প্রতি একটি অনুশীলন ম্যাচে ৫০ ওভার ফিল্ডিং করেছেন। এরপর তাকে নাকি ৩৮ ওভার ব্যাটিংও করতে হয়েছে। অথচ গোটা প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে যে পিঠের সমস্যায় তিনি ভুগছিলেন তা আর অনুভব করছেন না শ্রেয়স। এশিয়া কাপের দলে তাকে নির্বাচিত করতে কোন বাধা থাকছে না। যুবরাজ সিংয়ের পর তিনি একমাত্র তারকা যে চার নম্বরে ব্যাটিং করতে নেমে কিছুটা ধারাবাহিকতা দেখাতে পেরেছেন। তিনি যদি এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে নিজের সেরা ছন্দে ফিরে আসেন তাহলে ভারতীয় দলের পক্ষে তার চেয়ে খুশির খবর আর কিছুই হবে না।

i

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর