চাপ বাড়লো দ্রাবিড়ের ভারতের! পাকিস্তান ম্যাচ নয়, গোটা বিশ্বকাপ থেকেই ছিটকে যাবেন শুভমান গিল?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) চলতি ওডিআই বিশ্বকাপে (2023 ODI World Cup) নিজেদের যাত্রাটা শুরু করেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয়। যদিও সেই ম্যাচে ভারতের কয়েকটি সমস্যা সামনে উঠে এসেছে। তার মধ্যে একটা বড় সমস্যা হল বল নড়াচড়া করলে টপ অর্ডারের অসহায় আত্মসমর্পণ করার সমস্যা। অনেকেই ভেবেছিলেন শুভমান গিল (Shubman Gill) পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ম্যাচের আগে দলে ফিরলে সেই সমস্যা মিটে যাবে।

কিন্তু রাহুল দ্রাবিড়ের দলের চিন্তা বেড়েছে। গোটা দল চেন্নাইয়ে প্রথম ম্যাচ খেলে দিল্লিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার জন্য উড়ে গেলেও তাদের সাথে যোগ দিতে পারেননি শুভমান। তিনি এখনো সুস্থ হননি। রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা দুজনেই আশা করেছিলেন যে প্রথম ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠতে পারেন এই তারকা ভারতীয় ওপেনার। কিন্তু এখন দেখা যাচ্ছে পরিস্থিতি অনেকটাই খারাপ।

শুভমান গিলের প্লেটলেট কাউন্ট কম আছে। ভর্তি চেন্নাইয়ের হাসপাতালে। বোর্ডের একাংশের দাবি, গিলকে সরাসরি আহমেদাবাদ নিয়ে যাওয়া হবে পাকিস্তান ম্যাচের আগে। কিন্তু সত্যিটা হল, পাকিস্তানের বিরুদ্ধে গিলের নামাও প্রশ্নের মুখে। গোটা বিশ্বকাপেই ভারতীয় ওপেনারের খেলা নিয়ে ধোঁয়াশার জন্ম হয়েছে।

gill ton

ডেঙ্গুর উপসর্গ কাটিয়ে ওঠার পরেও দুর্বলতা থেকে যায় বেশ কিছুদিন। শুভমান গিলের ক্ষেত্রে এখন যদি তেমনটা হয় আর ভারত যদি ততদিনে তার বিকল্প ব্যবস্থা করে ফেলে, তাহলে হয়তো এই বিশ্বকাপে তাকে আর মাঠে নাও দেখা যেতে পারে। ভারতীয় দল প্রয়োজনে তেমন সিদ্ধান্ত নেবে না, এই ব্যাপারটা ভাবাও যাচ্ছে না। কারন তাহলে বিশ্বকাপে তাদের সমস্যাই বাড়বে।

আরও পড়ুন: Breaking: বিশ্বকাপের পর কেরিয়ার শেষে অলিম্পিকে সোনা জয়ের সুযোগ কোহলির সামনে! শীঘ্রই আসবে সুখবর

প্রথম ম্যাচে ঈশান কিষাণ, শুভমান গিলের জায়গায় ওপেন করেছিলেন। কিন্তু শক্তিশালী অস্ট্রেলিয়ান পেস বোলিংয়ের বিরুদ্ধে তিনি প্রথম বলেই নিজের উইকেট ছুঁড়ে ড্রেসিংরুমে ফিরেছিলেন। দ্বিতীয় ম্যাচে আর তেমন ভুল করতে চাইবেন না এই বাঁ-হাতি ব‍্যাটার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর