টাইমলাইনভারতরাজনীতি

রাহুল গান্ধীর অফিসে ঢুকে তাণ্ডব, ভাঙচুর চালাল SFI-র সদস্যরা! বন্ধুর পাশে দাঁড়ালেন ইয়েচুরি

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল কেরলের ওয়ানাড়ে রাহুল গান্ধীর অফিসে ভাঙচুর চালায় এসএফআইয়ের সদস্যরা আর এবার এই ঘটনার নিন্দা করে ‘বন্ধু’ রাহুলের পাশে দাঁড়ালেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। উল্লেখ্য, রাজনীতির বাইরে বেশ ভাল সম্পর্ক দুজনের। ফলে স্বভাবতই কেরলের এই ঘটনাকে ‘নিন্দনীয়’ বলে অভিযুক্তদের শাস্তির দাবি পর্যন্ত তোলেন তিনি।

প্রসঙ্গত, কেরলের ওয়ানাড় কেন্দ্র থেকে লোকসভা ভোটে জয়লাভ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী আর এবার সেই এলাকাতেই রাহুলের অফিসে গতকাল হামলা চালানো হয়। পরবর্তীতে এই ঘটনার পিছনে এসএফআইয়ের হাত রয়েছে বলে জানা যায়। আর এই ঘটনাকে কেন্দ্র করেই বর্তমানে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা রাজ্যে। উল্লেখ্য, ঘটনার সময় রাহুল গান্ধীর অফিসের কার্নিশ বেয়ে উঠতে দেখা যায় সিপিএমের ছাত্র সংগঠনের ছেলেদের। এমনকি, এরপর অফিসের ভেতরে প্রবেশ করে তারা বিভিন্ন প্রান্তে ভাঙচুর চালায় এবং পরবর্তীকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

অভিযোগ সামনে আসার পরেই সমালোচনায় সরব হয় কংগ্রেস আর এই সকল বিতর্ক নিয়ে যখন সিপিএমের দিকে আঙুল তুলেছে সকল বিরোধী দলগুলি, সেই মুহূর্তে দাঁড়িয়ে অবশেষে মুখ খুললেন সীতারাম ইয়েচুরি। তিনি বলেন, “ওয়ানাড়ে এদিন যে ঘটনাটি ঘটেছে, তা নিন্দনীয়। কেরলের মুখ্যমন্ত্রী ইতিমধ্যে এই ঘটনার ওপর নজর রেখেছেন এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

পরবর্তীতে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, “আমাদের দেশে সকলেরই নিজের মতামত প্রকাশ করার এবং গণতান্ত্রিকভাবে প্রতিবাদ জানানোর অধিকার রয়েছে। তবে আজ যে ঘটনাটি ঘটলো, তা করা উচিৎ হয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে আমরা কড়া ব্যবস্থা নেব।”

Related Articles

Back to top button