ঘরোয়া উপাদানেই কেল্লাফতে! পুজোর আগে এই তিন জিনিস মুখে মাখুন, আর ৭ দিনে দেখুন ম্যাজিক

বাংলাহান্ট ডেস্কঃ পুজো তো চলেই এল। হাতে গোনা কিছুদিনের অপেক্ষা মাত্র। তবে ব্যস্ততার মধ্যে অনেকেই পার্লার যেতে অনীহা। সময় ঠিক হয়ে উঠছে না। তবে পুজোর সময় দারুণ জেল্লা, ঔজ্জ্বল ত্বক চাইছেন। তবে কী করা যায় বলুন তো। চিন্তার কোন কারণ নেই, এবার মাত্র ৭ দিনেই বাড়িতে বসে পেয়ে যাবেন গ্লোয়িং স্কিন (Glowing Skin)।

   

নামিদামি ক্রিম মেখে, ফেসিয়াল করে ত্বকে সাময়িক জেল্লা এলেও দুদিন পরেই তা ফিনিস। তাই সেসব করে সময় নষ্ট না করে বাড়িতেই নামমাত্র খরচায় বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক গুলি। রইল ৩ অসাধারণ টিপস।

পাকা কলাঃ একটি পাকা কলা ভালো ভাবে পেস্ট করে নিয়ে তাতে এক টেবিল চামচ মধু ও দুফোটা মত পাতিলেবুর রস মিশিয়ে একটা প্যাক বানিয়ে নিন। এরপর মুখ ভালো মতো পরিষ্কার করে এই প্যাক ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। নিমিষে ফিরে পাবেন ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা। হালকা হবে দাগও।

আরও পড়ুন: ‘আমি আর শুনানি করছি না…’, ভরা এজলাসে বসেই যা বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

পাতিলেবুর রস আর গোলাপজলের মিশ্রণ: কয়েক ফোটা পাতিলেবুর রস আর গোলাপজল এক সঙ্গে মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে ভালো করে শুকিয়ে ফেলুন। বাড়িতে থাকবে তাতে সামান্য গ্লিসারিনও দিতে পারেন। এইভাবে কদিন ব্যবহার করেলই ত্বকের ব্রণ, গরমের ফুসকুরি, ঘামাচি থেকে মুক্তি পাবেন। কমবে দাগের সমস্যাও।

skin

টমেটোঃ সবার হেঁসেলেই টমেটো থেকেই। একটা মাঝারি সাইজের টমেটো নিয়ে তার থেকে রস বের করে নিয়ে মুখে লাগিয়ে রাখুন। তাতেই হবে কেল্লাফতে। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করে শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ভালো করে ধুয়ে ফেলুন। তারপর নিজেই দেখবেন ম্যাজিক।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর