কিচ্ছু হবে না! রোহিত, কোহলির T20 বিশ্বকাপ খেলার সম্ভবনা নিয়ে বিস্ফোরক সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ তিনি নিজে ভারতের অধিনায়ক হিসেবে একাধিক উল্লেখযোগ্য কীর্তি করে গিয়েছেন। তাই সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) যখন তার পরবর্তী প্রজন্মের কোনো ভারতীয় অধিনায়ককে নিয়ে বক্তব্য রাখেন সেই বক্তব্য একটা বাড়তি মাত্রা পায় ক্রিকেটপ্রেমীদের কাছে। এবার রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দলের (Indian Cricket Team) অধিনায়ক হিসেবে ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেছেন তিনি। সেই সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T20 World Cup) খেলা উচিত কিনা, সেই প্রসঙ্গেও মুখ খুলেছেন মহারাজ।

   

এই প্রথম কোনও অধিনায়কের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউনে আয়োজিত টেস্টে জয় পেয়েছে ভারতীয় দল। রোহিত শর্মার নেতৃত্বে ইতিহাস সৃষ্টি করেছে তারা। তার এই অভাবনীয় সাফল্য দেখে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। তার নেতৃত্বের পাশাপাশি গোটা ভারতীয় দলের প্রশংসা করতেও ভোলেননি তিনি।

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে যে চলতি বছরে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা কি ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। অনেকে এমন প্রশ্ন তুলছেন যে তিনি এবং বিরাট কোহলি কি আদেও ওই স্কোয়াডের অংশ হবেন। রোহিত বা কোহলিকে নিয়ে কোনও সন্দেহ নেই সৌরভের মনে। তিনি মনে করেন যে দুজনেই মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের আয়োজিত হতে চলা ওই টুর্নামেন্টের মাঠে নামার যোগ্য।

kohli rohit sourav

২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের রোহিত শর্মা খুব একটা ভালো ছন্দে ছিলেন না। নেদারল্যান্ডস ছাড়া বাকি দলগুলোর বিরুদ্ধে তার ব্যাট গর্জে উঠতে ব্যর্থ হয়েছে। যদিও বিরাট কোহলির ক্ষেত্রে বিষয়টা ছিল সম্পূর্ণ উল্টো। গত ওডিআই বিশ্বকাপের মত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি ছিলেন ভারতীয় দলের সেরা ব্যাটার।

কিন্তু মাঝে ১৪ মাস দুজনেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলেননি। কিন্তু সৌরভ মনে করছেন যে তাতে কোন সমস্যা হওয়ার কথা নয়। নিজের বক্তব্যে তিনি বলেছেন, ” হ্যাঁ অবশ্যই দুজনের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা উচিত এবং রোহিত শর্মার অধিনায়ক থাকা উচিত। রোহিত আর বিরাট দুজনেই অনেকদিন টি-টোয়েন্টি ক্রিকেট খেলেনি, কিন্তু তাতে কিচ্ছু সমস্যা হবে না।”