বিশ্বকাপের আগে বড় সুখবর পেলো BCCI! অবসর নিচ্ছেন ভারতকে কাঁদানো এই তারকা ক্রিকেটার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) আরম্ভ হতে বাকি রয়েছে আর মাত্র এক মাস। তার আগে প্রত্যেকটি দলই শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিতে ব্যর্থ। কোনও দেশ বহুদলীয় টুর্নামেন্টে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। আবার কেউ কেউ শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলে নিজেদের দুর্বলতা ও শক্তিগুলির ঝালিয়ে নিচ্ছেন। এর মাঝেই একটা আশ্চর্য খবর এলো দক্ষিণ আফ্রিকা শিবির থেকে।

দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় উইকেটরক্ষক কুইন্টন ডি কক-এর ব্যাপারে সকলেই জানেন। গত দশ বছর ধরে প্রোটিয়া শিবিরের অপরিহার্য অঙ্গ তিনি। জ্যাক ক্যালিস, হাশিম আমলা, এবি ডিভিলিয়ার্সদের সঙ্গে ব্যাটিং করেও সেই তরুণ বয়সে নিজের জাত চেনাতে সক্ষম হয়েছিলেন এবং আলাদা করে নিজের একটা জায়গা তৈরি করেছিলেন প্রোটিয়া শিবিরে।

de kock

অনেকে তাকে বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটের সেরা উইকেট-রক্ষক ব্যাটারও বলে থাকেন। কিন্তু তিনি একটি আশ্চর্যজনক খবর জানিয়েছেন। আসন্ন ওডিআই বিশ্বকাপে ভারতের মাটিতে খেলে তিনি ওডিআই ক্রিকেট থেকে সম্পূর্ণরূপে অবসর নেবেন। এটা খুবই আশ্চর্য খবর কারণ তার বয়স মাত্র ৩০। দুই বছর আগেই তিনি টেস্ট ফরম্যাট থেকে অবসর নিয়েছিলেন। অনেকে মনে করছেন যে এবার গোটা টি-টোয়েন্টি লিগগুলিতে খেলে নিশ্চিন্তে জীবন কাটাতে চান এই দক্ষিণ আফ্রিকান তারকা।

আরও পড়ুন: BCCI-এর আজব সিদ্ধান্ত! কোনও ফিনিশার ছাড়াই বিশ্বকাপ খেলতে নামছে রোহিতের ভারত

ভারতের বিরুদ্ধে এই ফরম্যাটে সব সময় তার ব্যাট গর্জে উঠেছে। কিংবদন্তি এবি ডিভিলিয়ার্সের সঙ্গে তিনি যুগ্মভাবে ভারতের বিরুদ্ধে সবচেয়ে বেশি ওডিআই শতরান করা দক্ষিণ আফ্রিকান। ভারতের বিরুদ্ধে তিনি ১৯ টি আন্তর্জাতিক ওডিআই ইনিংস খেলে মোট ৬ টি শতরান এবং দুটি অর্ধশতরান করেছেন।

আরও পড়ুন: কোহলি না, কাশ্মীর নিয়ে ভারতকে কটু কথা বলা পাকিস্তান ভক্তদের মধ্যমা দেখিয়েছি! মন্তব্য গম্ভীরের

এই ফরম‍্যাটে তার নামের পাশে রয়েছে ১৭টি আন্তর্জাতিক শতরান। এই ফরম‍্যাটে তিনি এখনো পর্যন্ত ১৪০টি ম্যাচ খেলেছেন। আশা করা যায় ভারতের মাটিতে বেশ কয়েকটি ম্যাচ খেলে যখন তিনি অবসর নেবেন তখন তিনি এই ফরম‍্যাটে ৬,০০০ আন্তর্জাতিক রানের গন্ডিও অতিক্রম করে যাবেন। এই মুহূর্তে ওডিআই ফরম‍্যাটে তার রানসংখ্যা ৫৯৬৬।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর