টাইমলাইনখেলাক্রিকেট

ধোনি, সচিনের পর এবার আসছে এই তারকা ক্রিকেটারের বায়োপিক, দর্শকদের মন ছুঁয়ে গেল টিজার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত কয়েক বছর ধরে ক্রিকেট এবং বলিউডের মধ্যে সবসময়ই একটি দৃঢ় সম্পর্ক ধরা পড়ছে। বহুদিন আগে থেকেই বলিউড অভিনেত্রীদের সাথে ক্রিকেটারটারদের প্রেম করার ঘটনা মানুষ দেখে আসছে। ফলে সেই একটা সম্পর্ক অনেক আগে থেকেই ছিল। বিগত কয়েক বছরের মধ্যে একাধিক ক্রিকেট খেলোয়াড়ের বায়োপিকও নির্মিত হয়েছে বলিউডে। এদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি, সচিন টেন্ডুলকার, কপিল দেবকে নিয়ে তৈরি বায়োপিকের জনপ্রিয়তা আকাশছোঁয়া। কিন্তু এরই মধ্যে বলিউড এবার প্রস্তুত আরেক ক্রিকেটারের বায়োপিক মুক্তি দিতে।

সোমবার প্রকাশিত হয়েছে স্পোর্টস বায়োপিক ‘শাবাশ মিঠু’-এর টিজার। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী তাপসী পান্নু। ছবিটি ভারতীয় মহিলা ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক কিংবদন্তি ক্রিকেটার মিতালী রাজের জীবনের উপর ভিত্তি করে তৈরি, যিনি ভারতের শ্রেষ্ঠ মহিলা ক্রিকেটের হিসাবেও পরিচিত। টিজারটিতে মিতালীর ভূমিকায় থাকা তাপসী পুন্নু-র খুব বেশি ঝলক অবশ্য দেখা যায়নি। অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক লোকেশনে শ্যুট করা এই ছবিটি মিতালীর জীবন, উত্থান-পতন, ব্যর্থতা এবং উত্তেজনার মুহূর্তগুলিকে চিত্রিত করেছে। ভায়াকম এইটটিন স্টুডিওর অধীনে ‘শাবাশ মিঠু’ পরিচালনা করেছেন বাঙালি পরিচালক সৃজিত মুখার্জি।

ভারতীয় মহিলা দলের টেস্ট এবং ওয়ান ডে ক্রিকেটের অধিনায়ক মিতালি রাজ ভারতের পাশাপাশি গোটা বিশ্বেই জনপ্রিয়। মহিলাদের ক্রিকেটে একাধিক রেকর্ড রয়েছে তার নামে। তাকে অনেকে ভারতীয় ‘মহিলা ক্রিকেটের সচিন টেন্ডুলকার’ বলে থাকেন। বাবার জোরাজুরিতে ক্রিকেটার হয়েছিলেন মিতালী রাজ। এমনিতে তিনি ছোটবেলা থেকেই নৃত্যশিল্পী হতে চেয়েছিলেন। তিনি ভরতনাট্যমের প্রশিক্ষণও নিয়েছেন। নাচই ছিল তার প্রথম প্রেম।

মিতালী রাজ ১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক অভিষেক করেন এরপর থেকে তার ব্যাটে রানের অভাব হয়নি। মহিলাদের ওডিআই ক্রিকেটে তিনিই প্রথম মহিলা খেলোয়াড় যিনি ৭০০০-এর বেশি রান করেছেন। ওডিআই ক্রিকেটে তার রেকর্ড ৭টি শতরান রয়েছে। একই সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩৬৪ রান করেছেন। তিনি এই মুহূর্তে মহিলা বিশ্বকাপে ভারতের অধিনায়কত্ব করছেন।

Related Articles

Back to top button