‘বাড়ি থেকে বের করে…’, মন্ত্রী উদয়ন গুহর মন্তব্যে তোলপাড়, পাল্টা আচ্ছা করে দিল BJP

বাংলা হান্ট ডেস্কঃ বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়েনা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর (State Tmc Minister Udayan Guha)। ফের একবার চাচাছোলা মন্তব্য করে সংবাদের শিরোনামে উত্তরবঙ্গের হেভিওয়েট এই তৃণমূল নেতা (Trinamool Congress Leader)। লোকসভা নির্বাচনের আগে এবার বিজেপি (BJP) নেতা-কর্মীদের বাড়ি থেকে বের করে ‘ পেটানো হবে’ বলে হুঁশিয়ারি শোনা গেল মন্ত্রীমশাইয়ের গলায়। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

udayan

   

ঘটনাটা কী?

বহুদিন ধরেই ১০০ দিনের কাজের টাকার দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে আসছে তৃণমূল। অন্যায়ভাবে রাজ্যের টাকা আটকে রেখেছে মোদী সরকার। এমনটাই দাবি বাংলার শাসকদলের। গতকাল সোমবার এই একশো দিনের কাজের টাকার দাবিতেই একটি পদযাত্রায় অংশ নেন তৃণমূল মন্ত্রী। সেখান থেকেই বিতর্কিত মন্তব্য করে জোর চর্চায় উদয়ন গুহ।

উদয়নের হুঁশিয়ারি

সোমবার কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি সংলগ্ন ভেটাগুড়ি এলাকায় ওই পদযাত্রা থেকে মমতার মন্ত্রী বলেন, এলাকায় ক্রমাগত সন্ত্রাস চালাচ্ছে বিজেপি। ফলে তৃণমূল কর্মীদের টেকা দায় হয়ে উঠেছে। এরপরই উদয়ন বলেন তৃণমূল কর্মীদের আক্রমণ, হুমকি-হুঁশিয়ারি দেওয়া হলে বিজেপি কর্মীদের বাড়ি থেকে বের করে পেটানো হবে।

মন্ত্রীর নিদান

প্রসঙ্গত, গতকাল উদয়ন গুহর উপস্থিতিতে তৃণমূলের প্রতিবাদ মিছিলে কর্মী সংখ্যা বেশ কিছুটা কম হয়। এই নিয়েই কথা বলতে গিয়ে সংবাদমাধ্যমের সামনে উদয়ন বলেন,’ বিজেপির ক্রমাগত সন্ত্রাসের কারণে তৃণমূল কর্মীরা বাড়ি থেকে বেরোতে পাচ্ছেন না৷ সাধারণ মানুষেরও একই হাল। ‘

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির কোন কোন মামলার শুনানি আর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে হবে না? রইল তালিকা

tmc bjpp

এরপরই উদয়নের নিদান, ‘এরপর তৃণমূল কর্মীদের ওপর হামলা করা হলে বিজেপি নেতা কর্মীদের বাড়ি থেকে বের করে পেটানো হবে।’ মন্ত্রী আরও বলেন, ‘আমি বাধ্য হয়ে কথাটা বললাম। আইনের খেলাপ হবে জানি , তাও বললাম। ‘ অন্যদিকে উদয়নের পাল্টা বিজেপির কোচবিহার জেলা সম্পাদক অজয় রায় বলেন, ‘ ওর পেছনে জনসমর্থন নেই। সব সরে যাচ্ছে, তাই হুমকি। আমরা এসব পাত্তা দিই না।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর