টাইমলাইনভারত

পাক সেনার বেশ কয়েকটি ছাউনি গুঁড়িয়ে দিয়ে, ১২ জন পাকিস্তানি সেনাকে শেষ করল ভারত

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানি সেনাকে মোক্ষম জবাব দিয়ে ভারত পাকিস্তানের ১২ জন সেনাকে খতম করল। অনেক পাকিস্তানি সেনা ছাউনি ধংসও করা হয়েছে। স্বাধীনতা দিবসে জম্মু কাশ্মীর সীমান্তে পাকিস্তানের তরফ থেকে পুঞ্ছ সেক্টরের কৃষ্ণা ঘাঁটি এলাকায় ভারতীয় সেনার ছাউনি আর জনবসতি পূর্ণ এলাকা গুলোকে লক্ষ্য করে ফায়ারিং করা হচ্ছি। বৃহস্পতিবার প্রায় দুই ঘণ্টা ধরে পাকিস্তান ব্যাপক পরিমাণে ফায়ারিং করছিল। বৃহস্পতিবার সকাল সাতটা থেকে গোটা দেশ স্বাধীনতা দিবসের খুশি পালন করছিল। আর তখন পাকিস্তানি সেনা আচমকাই ভারতীয় সেনা এবং সীমান্তের গ্রাম্য এলাকা গুলোকে লক্ষ্য করে প্রচুর পরিমাণে ফায়ারিং শুরু করে দেয়। কৃষ্ণা সেক্টরের গ্রাম্য এলাকা গুলোকে লক্ষ্য করে পাক সেনা ব্যাপক ভাবে ফায়ারিং করে। এর ফলে গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

file pic

ভারতীয় সেনা দেরি না করে, পাকিস্তানের সেনার জবাব দেওয়া শুরু করে দেয়। ভারতীয় সেনার মোক্ষম জবাবে পাক অধিকৃত কাশ্মীরের বট্টল এলাকায় ১২ জন পাক সেনা খতম হয়। এছাড়াও বেশ কয়েকটি সেনা ছাউনিও উড়িয়ে দেয় ভারতীয় সেনা। ভারতীয় সেনার তরফ থেকে মোক্ষম জবাব পাওয়ার পর পাক সেনা ভয়ে হামলা বন্ধ করে দেয়। এই ঘটনার পর আন্তর্জাতিক সীমান্ত এবং এলওসি-তে সুরক্ষা আরও বাড়িয়ে দেওয়া হয়।

সীমান্তের ওপারে চলে প্রতিটি গতিবিধির উপর ভারতীয় সেনা কড়া নজর লাগিয়ে রেখেছে। ভারতীয় সেনার পালটা হানায় পাক সেনা বড়সড় ক্ষতির সন্মুখিন হয়ে পড়েছে। আরেকদিকে পাকিস্তানের জনতাকে খুশি করার জন্য পাকিস্তান ভারতের পাঁচ জওয়ানকে মারার মিথ্যে খবর ছড়িয়েছে। ভারতের তরফ থেকে পাকিস্তানের এই দাবি নস্যাৎ করা হয়েছে।

Leave a Reply

Close
Close